Railway Recruitment 2024

রেল মন্ত্রক অধীনস্থ সংস্থায় ইঞ্জিনিয়ার প্রয়োজন, কী ভাবে আবেদন করবেন?

ব্রেথওয়েট অ্যান্ড কোম্পানি লিমিটেডে কর্মখালি। ওই সংস্থায় চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৪ ১৫:৫৯
Share:

ব্রেথওয়েট অ্যান্ড কোম্পানি লিমিটেড (বিসিএল)। ছবি: সংগৃহীত।

রেল মন্ত্রকের অধীনস্থ দফতরে কর্মখালি। এই মর্মে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি জারি হয়েছে। ওই নিয়োগ-বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কলকাতার ব্রেথওয়েট অ্যান্ড কোম্পানি লিমিটেড (বিসিএল)-এর অ্যানুয়াল মেনটেন্যান্স কন্ট্র্যাক্টে কাজের জন্য ইঞ্জিনিয়ার প্রয়োজন। ওই পদে পাঁচ জনকে নিয়োগ করা হবে।

Advertisement

কারা আবেদন করতে পারবেন?

মেকানিক্যাল এবং ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক কিংবা ডিপ্লোমা সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তিরা উল্লিখিত পদে আবেদনের সুযোগ পাবেন। এ ক্ষেত্রে অন্তত তিন বছর থার্মাল পাওয়ার প্লান্টে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

Advertisement

নিযুক্তদের ফারাক্কা, মুর্শিদাবাদ, ভিলাই, নগরনারে বৈদ্যুতিন পদ্ধতিতে চালিত ক্রেন রক্ষণাবেক্ষণের দায়িত্ব পালন করতে হবে। এ ছাড়াও প্রজেক্ট সাইটে থেকে আনুষঙ্গিক দায়িত্ব পালন করতে হবে। প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে ।

২০ সেপ্টেম্বর হবে ইন্টারভিউ। নির্দিষ্ট দিনে পদপ্রার্থীদের সরকারি পরিচয়পত্র, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্র, জীবনপঞ্জির মতো গুরুত্বপূর্ণ নথি নিয়ে উপস্থিত থাকতে হবে। সংশ্লিষ্ট পদে নিয়োগ সম্পর্কে আরও তথ্য জানতে সংস্থার ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement