DRDO Jobs 2024

পিএইচডি সম্পূর্ণ করেছেন? ডিআরডিও অধীনস্থ সংস্থায় কাজের সুযোগ, আবেদনের শেষ দিন কবে?

রিসার্চ অ্যাসোসিয়েটশিপ হিসাবে ডিফেন্স মেটিরিয়ালস অ্যান্ড স্টোরস রিসার্চডেভেলপমেন্টে কাজের সুযোগ রয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৪ ১৮:১৮
Share:

প্রতীকী চিত্র।

পিএইচডি স্কলারদের কাজের সুযোগ দিচ্ছে কেন্দ্রীয় প্রতিষ্ঠান। এই মর্মে ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও)-র ওয়েবসাইটে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, মেটিরিয়াল সায়েন্স কিংবা রসায়নে পিএইচডি সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তিকে ডিফেন্স মেটিরিয়ালস অ্যান্ড স্টোরস রিসার্চ ডেভেলপমেন্টে রিসার্চ অ্যাসোসিয়েটশিপের কাজ করতে হবে। শূন্যপদ একটি।

Advertisement

এর জন্য পদপ্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে হওয়া বাঞ্ছনীয়। তবে উল্লিখিত বিষয়ে ইন্টারভিউতে প্রাপ্ত নম্বরের নিরিখে সংশ্লিষ্ট পদে নিয়োগ করা হবে। ইন্টারভিউ দেওয়ার জন্য প্রার্থীদের সরাসরি ডিফেন্স মেটিরিয়ালস অ্যান্ড স্টোরস রিসার্চ ডেভেলপমেন্টের দফতরে উপস্থিত থাকতে হবে।

কাজের জন্য প্রতি মাসে ৬৭ হাজার পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। মোট দু’বছরের চুক্তিতে সংশ্লিষ্ট কাজের জন্য বেছে নেওয়া হবে। তবে মেয়াদ শেষ হওয়ার পর সংস্থার তরফে কোনও পদে নিয়োগ করা হবে না, এমনটাও জানানো হয়েছে।

Advertisement

আগ্রহীদের ৯ অগস্ট ইন্টারভিউয়ের জন্য উপস্থিত থাকতে হবে। ওই দিন জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্রের মতো নথি সঙ্গে নিয়ে আসতে হবে। ওই দিনই জানিয়ে দেওয়া হবে কাজের জন্য কোন প্রার্থীকে বেছে নেওয়া হবে। এই মর্মে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement