IISER Kolkata Recruitment 2024

চিলকা হ্রদ সংক্রান্ত গবেষণা প্রকল্পে কাজের সুযোগ আইআইএসইআর কলকাতা-য়

অনূর্ধ্ব ৩৫ বছর বয়সিরা প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে কাজের সুযোগ পাবেন। নিযুক্তকে প্রতি মাসে ২৫ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৪ ১৭:৫৯
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় সংস্থায় কাজের জন্য প্রজেক্ট অ্যাসোসিয়েট প্রয়োজন। এই মর্মে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চের তরফে একটি বিজ্ঞপ্তি জারি হয়েছে। তাতে বলা হয়েছে, ওড়িশার চিলকা হ্রদ সংক্রান্ত গবেষণা প্রকল্পে কর্মী প্রয়োজন। ওই প্রকল্পে আর্থিক অনুদান দিয়েছে কেন্দ্রীয় সরকারের বায়োটেকনোলজি বিভাগ। শূন্যপদ একটি।

Advertisement

ওই কাজে অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি ব্যক্তির আবেদন গ্রহণ করা হবে। ন্যাচারাল কিংবা এগ্রিকালচারাল সায়েন্সেস বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নরা উল্লিখিত পদের জন্য আবেদন করতে পারবেন। তবে ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি, মেডিসিন শাখায় স্নাতক কিংবা ভেটেরিনারি সায়েন্সেস বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নরা আবেদন জানাতে পারবেন। গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণদের নিয়োগে অগ্রাধিকার দেওয়া হবে।

কাজের জন্য প্রতি মাসে ২৫ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে ধার্য করা হয়েছে। নিযুক্তকে মাইক্রোপ্লাস্টিক, মাইক্রোবায়াল কমিউনিটিস নিয়ে গবেষণা করতে হবে। চিলকা ডেভেলপমেন্ট অথরিটির সঙ্গে যৌথ উদ্যোগে এই প্রকল্পের কাজ হবে।

Advertisement

সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে আবেদনকারীদের যোগ্যতা যাচাই করা হবে। ৩১ জুলাই হবে ইন্টারভিউ। আগ্রহীদের জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্রের মতো নথি নিয়ে উপস্থিত থাকতে হবে। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement