CSL Recruitment 2024

কোচিন শিপইয়ার্ড লিমিটেডে চাকরির সুযোগ, কোন কোন পদে কর্মী নিয়োগ?

গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস (শিক্ষানবিশ) এবং টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস পদে নিযুক্তদের বৃত্তি বাবদ প্রতি মাসে যথাক্রমে ১২ হাজার এবং ১০ হাজার ২০০ টাকা দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৪ ১৮:১৩
Share:

কোচিন শিপইয়ার্ড লিমিটেড। সংগৃহীত ছবি।

রাষ্ট্রায়ত্ত সংস্থা কোচিন শিপইয়ার্ড লিমিটেড (সিএসএল)-এ কাজের সুযোগ। এই মর্মে সম্প্রতি একটি নিয়োগ-বিজ্ঞপ্তি জারি করা হয়েছে সংস্থার তরফে। সংস্থার বিভিন্ন ক্ষেত্রে প্রশিক্ষণ গ্রহণের সুযোগ পাবেন নিযুক্তরা। এর জন্য ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে অনলাইন আবেদন প্রক্রিয়া।

Advertisement

সংস্থায় গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস (শিক্ষানবিশ) এবং টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস পদে কর্মী নিয়োগ করা হবে। সব মিলিয়ে শূন্যপদের সংখ্যা সাত। সংস্থায় মেকানিক্যাল, ইলেক্ট্রিক্যাল, ফিন্যান্স, অ্যাডমিনিস্ট্রেশন, ইলেক্ট্রিক্যাল এবং ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইন্সট্রুমেন্টেশন ক্ষেত্রে নিযুক্তরা কাজ শেখার সুযোগ পাবেন। সংস্থায় নিযুক্তদের প্রশিক্ষণ দেওয়া হবে এক বছর ধরে। পোস্টিং হবে সিএসএল কলকাতা শিপ রিপেয়ার ইউনিটে।

উল্লিখিত পদগুলিতে আবেদনকারীদের ন্যূনতম বয়স ১৮ বছর হতে হবে। গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস (শিক্ষানবিশ) এবং টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস পদে নিযুক্তদের বৃত্তি বাবদ প্রতি মাসে যথাক্রমে ১২ হাজার এবং ১০ হাজার ২০০ টাকা দেওয়া হবে।

Advertisement

গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস (শিক্ষানবিশ) পদে আবেদনের জন্য প্রার্থীদের সংশ্লিষ্ট ক্ষেত্রে ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজিতে গ্র্যাজুয়েশন ডিগ্রি থাকতে হবে। অন্য দিকে, ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজিতে ডিপ্লোমা থাকলে আবেদন করা যাবে টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস পদে। এ ছাড়াও রয়েছে যোগ্যতার অন্যান্য মাপকাঠি।

সংশ্লিষ্ট পদগুলিতে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে যোগ্যতা যাচাই করে নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের প্রথমে বিজ্ঞপ্তিতে উল্লিখিত ওয়েবসাইটে গিয়ে নাম নথিভুক্ত করতে হবে। এর পর সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আগামী ৩১ অগস্ট আবেদনের শেষ দিন। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানতে প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement