ICAR Recruitment 2024

কেন্দ্রীয় কৃষি গবেষণাকেন্দ্রে সিনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন, কী ভাবে নিয়োগ? জেনে নিন

প্রতিষ্ঠানের তরফে স্নাতকোত্তর স্তরের যোগ্যতা সম্পন্ন ব্যক্তিকে সিনিয়র রিসার্চ ফেলো হিসাবে বেছে নেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২৪ ১৭:৪৩
Share:

ইন্ডিয়ান ভেটেরিনারি রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চে কর্মখালি। সংস্থার ইন্ডিয়ান ভেটেরিনারি রিসার্চ ইনস্টিটিউট-এর একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য সিনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চুক্তির ভিত্তিতে তিন বছরের জন্য সংশ্লিষ্ট পদে নিযুক্ত ব্যক্তিকে কাজ করতে হবে।

Advertisement

সিনিয়র রিসার্চ ফেলো হিসাবে বিজ্ঞান শাখার যে কোনও বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা অর্জন করেছেন, এমন ব্যক্তিকে নিয়োগ করা হবে। তবে, তাঁর মলিকিউলার এপিডেমিয়োলজি বা র‌্যাবিস ভাইরাস নিয়ে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। এ ছাড়াও আবেদনকারীদের গবেষণামূক কাজের অভিজ্ঞতাও থাকা প্রয়োজন।

আবেদনকারীদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) উত্তীর্ণ হতে হবে। এই কাজের জন্য প্রথম বছরে প্রতি মাসে নিযুক্ত ব্যক্তিকে ৩৭ হাজার হাজার টাকা, দ্বিতীয় এবং তৃতীয় বছরে ৪২ হাজার টাকা বেতন হিসাবে দেওয়া হবে।

Advertisement

প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করা হবে। বিজ্ঞপ্তিতে প্রকাশিত ঠিকানায় জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্র-সহ অন্যান্য নথি নিয়ে উপস্থিত হতে হবে। ১৮ নভেম্বর ইন্টারভিউটি নেওয়া হবে। এই মর্মে আরও তথ্য জেনে নিতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement