BU Recruitment 2024

সেল কালচার নিয়ে কাজের অভিজ্ঞতা রয়েছে? বর্ধমান বিশ্ববিদ্যালয়ে কাজের সুযোগ

বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি বিভাগের একটি গবেষণা প্রকল্পে প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট পদে কর্মী প্রয়োজন। ওই কাজের জন্য প্রার্থীর পূর্ব অভিজ্ঞতা থাকলে ভাল, জানিয়েছেন বিভাগের অধ্যাপক।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৪ ১৬:০০
Share:

বর্ধমান বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

বর্ধমান বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি বিভাগে কাজের সুযোগ। বিভাগের একটি গবেষণা প্রকল্পে প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট হিসাবে কর্মী প্রয়োজন। ওই কাজে ফিজ়িয়োলজি, জ়ুলজি, অ্যানিম্যাল বায়োটেকনোলজি বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিকে বেছে নেওয়া হবে। শূন্যপদ একটি।

Advertisement

তবে পদপ্রার্থীদের সেল কালচার নিয়ে অন্তত এক বছরের কাজের পূর্ব অভিজ্ঞতা থাকতে হবে। প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট হিসাবে কী কী দায়িত্ব পালন করতে হবে? সংশ্লিষ্ট বিভাগের ইউজিসি-এফআরপি অধ্যাপক শুভ্র চট্টোপাধ্যায় আনন্দবাজার অনলাইনকে জানান, নিযুক্তকে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ অর্থপুষ্ট প্রকল্পে লিভারের রোগ নিয়ে কাজ করতে হবে। এর জন্য জেব্রাফিশ মডেল কালচার, ব্রিডিং করানোর মতো দায়িত্ব পালন করতে হবে।

ওই অধ্যাপক আরও বলেন, “ফান্ড সংক্রান্ত কিছু প্রযুক্তিগত সমস্যার কারণে এই প্রকল্পের কাজ শুরু হতে দেরি হলেও মোটামুটি ২৫ থেকে ২৬ মাসের মধ্যে তা সম্পূর্ণ হবে।” আগ্রহীদের স্নাতকোত্তর স্তরে অন্তত ৫৫ শতাংশ নম্বর থাকা প্রয়োজন। উল্লিখিত সময়সীমার মধ্যেই চুক্তির নিরিখে কাজ করতে হবে। এর জন্য প্রতি মাসে ২৮ হাজার টাকা সাম্মানিক হিসাবে দেওয়া হবে।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গত ২৫ জুলাই বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, সংশ্লিষ্ট তারিখ থেকে ১৫ দিনের মধ্যে ডাকযোগে আবেদনপত্র জমা দিতে হবে। বিজ্ঞপ্তিতে দেওয়া ফর্মটি পূরণ করে সমস্ত আনুষঙ্গিক নথি এবং ২৫০ টাকা ডিমান্ড ড্রাফট-সহ পাঠাতে হবে। তাই আবেদন জানানোর আগে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement