WBUAFS Recruitment 2024

পশ্চিমবঙ্গ প্রাণী ও মৎস্য বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ে জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন

ওয়েস্ট বেঙ্গল ডিপার্টমেন্ট অফ সায়েন্স টেকনোলজি এবং বায়োটেকনোলজি বিভাগের অর্থপুষ্ট প্রকল্পে কাজের জন্য স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিকে বেছে নেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৪ ১৩:০২
Share:

পশ্চিমবঙ্গ প্রাণী ও মৎস্য বিজ্ঞান বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

রাজ্য সরকারি বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তরদের কাজের সুযোগ। এই মর্মে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে উল্লিখিত বিভাগের যোগ্যতা সম্পন্নদের আবেদন গ্রহণ করা হবে। নিযুক্ত ব্যক্তিকে পশ্চিমবঙ্গ প্রাণী ও মৎস্য বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ে কাজ করতে হবে।

Advertisement

ওয়েস্ট বেঙ্গল ডিপার্টমেন্ট অফ সায়েন্স টেকনোলজি এবং বায়োটেকনোলজি বিভাগের অর্থপুষ্ট প্রকল্পের জন্য জেআরএফ বেছে নেওয়া হবে। তাই কাজ করতে আগ্রহীদের ভেটেরিনারি সায়েন্স বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন হতে হবে। এ ছাড়াও বিজ্ঞান শাখায় স্নাতকোত্তর যোগ্যতা অর্জন করেছেন, এমন ব্যক্তিরাও আবেদন করতে পারবেন।

তবে এ ক্ষেত্রে তাঁদের বায়োটেকনোলজি, মাইক্রোবায়োলজি, বায়োকেমিস্ট্রি, ভেটেরিনারি মেডিসিন বিষয়ে স্পেশালাইজ়েশন থাকতে হবে। এ ছাড়াও তাঁদের মলিকিউলার বায়োলজি, বায়োকেমিস্ট্রি, এপিডেমিয়োলজিক্যাল সার্ভেলেন্স ভেটেরিনারি ডিজ়িজ়েস বিষয়ে ডিজ়ার্টেশন, প্রজেক্ট ওয়ার্ক কিংবা রিসার্চ পাবলিকেশন নিয়ে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে।

Advertisement

চুক্তির ভিত্তিতে মোট তিন বছরের জন্য কাজ করতে হবে। তবে ওই মেয়াদের সময়সীমার পরিবর্তন হলেও হতে পারে। আগ্রহীদের কাজের জন্য প্রথম দু’বছর ২৫ হাজার এবং তৃতীয় বছরের জন্য ৩০ হাজার টাকা মাসিক পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। আগ্রহীদের ৫ অগস্ট সরাসরি ইন্টারভিউ দেওয়ার জন্য উপস্থিত থাকতে হবে। ওই দিন বিজ্ঞপ্তিতে উল্লিখিত ফর্মটি পূরণ করে সমস্ত আনুষঙ্গিক নথির সঙ্গে তা জমা দিতে হবে। তাই বিজ্ঞপ্তিটি ভাল করে দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement