IISER Kolkata Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থায় কর্মী প্রয়োজন, স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নদের জন্য কাজের সুযোগ

প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে চুক্তির নিরিখে কাজ করতে হবে। ওই কাজে ৩১ হাজার টাকা মাসিক পারিশ্রমিক দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৪ ১৬:৩৮
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় শিক্ষাপ্রতিষ্ঠানে কাজের সুযোগ। সম্প্রতি ইন্ডিয়ান ইনস্টিটিটউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতার ওয়েবসাইটে এই মর্মে একটি বিজ্ঞপ্তি জারি হয়েছে। তাতে বলা হয়েছে, প্রতিষ্ঠানের কম্পিউটেশনাল অ্যান্ড ডেটা সায়েন্সেস বিভাগের একটি গবেষণা প্রকল্পে কর্মী নিয়োগ করা হবে। শূন্যপদ একটি।

Advertisement

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুরের তরফে সংশ্লিষ্ট প্রকল্পে আর্থিক অনুদান দেওয়া হবে। প্রকল্পের নাম ‘ন্যায়কোষ: মাল্টিলিঙ্গুয়াল রিসোর্সেস ফর এআই-বেসড লিগাল অ্যানালিটিক্স’। ওই প্রকল্পে প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে এমন কাউকে বেছে নেওয়া হবে, যিনি কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি কিংবা ডেটা সায়েন্সের মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতক।

পদপ্রার্থীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। তবে তাঁদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট ফর ইঞ্জিনিয়ারিং (গেট) উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি, ডিপ লার্নিং টেকনিক্স, লার্জ ল্যাঙ্গোয়েজ মডেলস, জেনারেটিভ এআই, পাইথন প্রোগ্রামিং নিয়ে কাজের দক্ষতা থাকাও বিশেষ ভাবে প্রয়োজন। এই পদে প্রতি মাসে ৩১ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে। মোট এক বছর কিংবা তার বেশি সময়ের চুক্তিতে উল্লিখিত কাজে বহাল থাকতে হবে।

Advertisement

১৬ অগস্টের মধ্যে আবেদন জানাতে হবে ইমেল মারফত। তার পরে বাছাই করা প্রার্থীদের অনলাইন কিংবা অফলাইন মাধ্যমে ইন্টারভিউ দিতে হবে। অগস্টের শেষ সপ্তাহের মধ্যে সংশ্লিষ্ট পদের জন্য প্রার্থীদের এ ভাবেই যোগ্যতা যাচাই করা হবে। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement