Jobs in ICAR

মৎস্য বিজ্ঞান নিয়ে পড়েছেন? রাষ্ট্রায়ত্ত সংস্থায় মিলবে চাকরির সুযোগ

ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচার রিসার্চের চেন্নাইয়ের দফতরে ইয়ং প্রফেশনাল প্রয়োজন। নিযুক্তদের প্রতি মাসে ৪২ হাজার টাকা সাম্মানিক হিসাবে দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৪ ১৪:৩৯
Share:

সেন্ট্রাল ইনস্টিটিউট অফ ব্র্যাকিশওয়াটার অ্যাকোয়াকালচার। ছবি: সংগৃহীত।

রাষ্ট্রায়ত্ত সংস্থায় কর্মখালি। এই মর্মে ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচার রিসার্চের তরফে একটি বিজ্ঞপ্তি জারি হয়েছে। তাতে বলা হয়েছে, ইয়ং প্রফেশনাল হিসাবে সংস্থার সেন্ট্রাল ইনস্টিটিউট অফ ব্র্যাকিশওয়াটার অ্যাকোয়াকালচারের একটি প্রকল্পে কাজ করতে হবে। ওই কাজে সাম্মানিক হিসাবে প্রতি মাসে ৪২ হাজার টাকা দেওয়া হবে। শূন্যপদ দু’টি।

Advertisement

মৎস্য বিজ্ঞান, ভেটেরিনারি সায়েন্সেস বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নরা উল্লিখিত বিভাগে কাজের সুযোগ পাবেন। তবে বিজ্ঞান কিংবা টেকনোলজি শাখায় স্নাতকোত্তর ডিগ্রি এবং বায়োটেকনোলজি, মলিকিউলার বায়োলজি, ফিশ জেনেটিক্স, অ্যাকোয়াকালচার কিংবা জ়ুলজি বিষয়ে স্পেশালাইজ়েশন থাকলেও ইয়ং প্রফেশনাল হিসাবে আবেদন জানাতে পারবেন।

আগ্রহীদের জিন এডিটিং, মলিকিউলার বায়োলজি, ডিএনএ টেকনোলজি নিয়ে আগে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। ইয়ং প্রফেশনাল হিসাবে এমন প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। এই কাজে মাসিক সাম্মানিক হিসাবে ৪২ হাজার টাকা ধার্য করা হয়েছে।

Advertisement

পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ৩৫ বছর এবং মহিলা প্রার্থীদের ক্ষেত্রে ওই ঊর্ধ্বসীমা ৪০ বছর ধার্য করা হয়েছে। জীবনপঞ্জি-সহ আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ২৮ অগস্ট। বাছাই করা প্রার্থীদের ইমেল মারফত ইন্টারভিউয়ের দিন জানিয়ে দেওয়া হবে। আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement