AIIMS Kalyani Recruitment 2024

এমস কল্যাণীতে ১০১টি শূন্যপদে শিক্ষক নিয়োগ, কোন কোন বিভাগে চাকরির সুযোগ রয়েছে?

অবসরপ্রাপ্ত শিক্ষকরা অ্যাডিশনাল প্রফেসর এবং অ্যাসোসিয়েট প্রফেসর পদে নিযুক্ত হলে তাঁদের পারিশ্রমিকের পরিমাণ হবে যথাক্রমে ২ লক্ষ টাকা এবং ১ লক্ষ ৮৮ হাজার টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৪ ১৬:০২
Share:

এমস কল্যাণী। সংগৃহীত ছবি।

কল্যাণীর অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (এমস)-এ শিক্ষক নিয়োগ করা হবে। দু’দিন আগেই কেন্দ্রীয় প্রতিষ্ঠানের তরফে এই মর্মে নিয়োগ-বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। প্রতিষ্ঠানের বিভিন্ন বিভাগে একাধিক শূন্যপদে কর্মীদের নিয়োগ করা হবে। আগ্রহীদের এর জন্য অনলাইন এবং অফলাইন— উভয় মাধ্যমেই আবেদন জানাতে হবে।

Advertisement

প্রতিষ্ঠানে প্রফেসর, অ্যাডিশনাল প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিসট্যান্ট প্রফেসর পদে কর্মী নিয়োগ করা হবে। মোট শূন্যপদের সংখ্যা ১০১। অ্যানাস্থেশিয়া, কার্ডিয়োলজি, কার্ডিয়োথোরাসিক অ্যান্ড ভ্যাস্কুলার সার্জারি, ডার্মাটোলজি, এন্ডোক্রিনোলজি, ইএনটি, গ্যাস্ট্রোএন্টেরোলজি, জেনারেল মেডিসিন, জেনারেল সার্জারি, মেডিক্যাল অঙ্কোলজি/ হেমাটোলজি, নিওন্যাটোলজি, নেফ্রোলজি, নিউরোলজি-সহ আরও ১৮টি বিভাগে নিযুক্তদের কাজের সুযোগ রয়েছে। প্রফেসার/ অ্যাডিশনাল প্রফেসর পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স অনূর্ধ্ব ৫৮ বছর হতে হবে। অন্য দিকে, অ্যাসোসিয়েট/ অ্যাসিসট্যান্ট প্রফেসর পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৫০ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় থাকবে। উল্লিখিত পদে আবেদন জানাতে অবসরপ্রাপ্ত কর্মীদের বয়স হতে হবে ৭০ বছরের মধ্যে।

পদগুলিতে সরাসরি নিয়োগ বা ডেপুটেশনের মাধ্যমে নিয়োগ হলে প্রফেসর, অ্যাডিশনাল প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে নিযুক্তদের ন্যূনতম পারিশ্রমিকের পরিমাণ হবে যথাক্রমে ১ লক্ষ ৬৮ হাজার ৯০০ টাকা, ১ লক্ষ ৪৮ হাজার ২০০ টাকা, ১ লক্ষ ৩৮ হাজার ৩০০ টাকা এবং ১ লক্ষ ১ হাজার ৫০০ টাকা। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা। অন্য দিকে, অবসরপ্রাপ্ত শিক্ষকরা অ্যাডিশনাল প্রফেসর এবং অ্যাসোসিয়েট প্রফেসর পদে নিযুক্ত হলে তাঁদের পারিশ্রমিকের পরিমাণ হবে যথাক্রমে ২ লক্ষ টাকা এবং ১ লক্ষ ৮৮ হাজার টাকা।

Advertisement

উল্লিখিত পদগুলিতে সরাসরি/ ডেপুটেশন/ চুক্তির ভিত্তিতে কর্মীদের নিয়োগ করা হবে। আগ্রহীদের এর জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। সরাসরি এবং চুক্তিভিত্তিক নিয়োগের জন্য সংরক্ষিত এবং অসংরক্ষিত শ্রেণিভুক্তদের যথাক্রমে ২,৮৩২ টাকা এবং ৩,৫৪০ টাকা জমা দিতে হবে। ডেপুটেশনের ভিত্তিতে নিয়োগের ক্ষেত্রে আবেদনকারীদের কোনও আবেদনমূল্য জমা দিতে হবে না। এর পর সমস্ত নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে দিতে হবে। আবেদন প্রক্রিয়া চলবে আগামী অগস্ট মাস পর্যন্ত। বিভিন্ন বিভাগে বিবিধ পদে আবেদনের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা এবং নিয়োগের শর্তাবলি জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট থেকে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement