বিতর্কের মাঝে নয়া উদ্যোগ রাজ্যপালের, ১০০ ক্যানসার আক্রান্ত মহিলাকে সাহায্যের ঘোষণা রাজভবনের

সমাজের ১০০ দরিদ্র, প্রান্তিক ক্যানসার আক্রান্ত মহিলাকে চিকিৎসার জন্য আর্থিক সাহায্য দেবেন রাজ্যপাল। সোমবার চতুর্থ দফার ভোটের দিন এই ঘোষণা করল রাজভবন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২৪ ২১:৪৩
Share:

রাজ্যপাল সিভি আনন্দ বোস। —ফাইল চিত্র।

রাজভবনের এক অস্থায়ী মহিলা কর্মীকে ‘হেনস্থা’র অভিযোগে তোলপাড় রাজ্য রাজনীতি। খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বেনজির ভাবে কটাক্ষ করেছেন রাজ্যপাল সিভি আনন্দ বোসকে। ওই বিতর্কের মাঝে রাজ্যপালের তরফে নয়া উদ্যোগের কথা জানাল রাজভবন। সমাজের ১০০ দরিদ্র, প্রান্তিক ক্যানসার আক্রান্ত মহিলাকে আর্থিক সাহায্য দেবেন রাজ্যপাল। সোমবার চতুর্থ দফার ভোটের দিন এই ঘোষণা করল রাজভবন। রাজভবনের এক্স হ্যান্ডল (সাবেক টুইটার) থেকে এই কথা জানানো হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, রাজ্যপালের তরফে ক্যানসার আক্রান্ত মহিলাদের আর্থিক সহায়তা করা হবে। এই নতুন উদ্যোগ ‘মিশন কমপ্যাশন’-এর তরফে।

Advertisement

রাজ্যপালের উদ্যোগের প্রথম পর্যায়ে ১০০ দরিদ্র এবং প্রান্তিক ক্যানসার আক্রান্ত মহিলাকে আর্থিক সহায়তা করা হবে। রাজভবনের দেওয়া নির্দিষ্ট ইমেল আইডি মারফত কিংবা ডাকযোগে সহায়তার জন্য যোগাযোগ করা যাবে। যাঁরা মেল করে আবেদন করবেন, তাঁদের জন্য governor-wb@nic.in এবং sr.spl.secretary.rajbhavan@gmail.com নামে দু’টি মেল আইডি দিয়েছে রাজভবন।

অন্য দিকে, সোমবারই রাজ্যের তিন বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ করেছেন রাজ্যপাল বোস। ঝাড়গ্রামে সাধু রূপচাঁদ মুর্মু বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসাবে অধ্যাপক কল্লোল পালকে এবং হুগলির রাসমণি গ্রিন বিশ্ববিদ্যালয় এবং হরিচাঁদ গুরুচাঁদ বিশ্ববিদ্যালয়ের জন্য অধ্যাপক আশুতোষ ঘোষকে নিয়োগ করেছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement