WBNUJS Recruitment 2024

সল্টলেকের ডব্লিউবিএনইউজেএসে গবেষণার কাজের সুযোগ, নিয়োগ কোন পদে?

নিযুক্ত ব্যক্তির সাম্মানিক হবে মাসে ১০ হাজার টাকা। এ ছাড়াও ফিল্ড রিসার্চের জন্যও বিশ্ববিদ্যালয়ের তরফে অতিরিক্ত পারিশ্রমিক দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৪ ১৭:৩৮
Share:

ডব্লিউবিএনইউজেএস। সংগৃহীত ছবি।

রাজ্যের আইন শিক্ষা প্রতিষ্ঠানে দ্য ওয়েস্ট বেঙ্গল ন্যাশনাল ইউনিভার্সিটি অফ জুরিডিক্যাল সায়েন্সেস (ডব্লিউবিএনইউজেএস)-এ গবেষণাধর্মী কাজের সুযোগ। এই মর্মে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। জানানো হয়েছে, বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ মিলবে। আগ্রহীদের এর জন্য অনলাইনে আবেদন জানাতে হবে।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের যে প্রকল্পের জন্য এই নিয়োগ, সেটির নাম— ‘রিজ়োম্যাটিক আইডেন্টিটি ইন দ্য মেটাভার্স: অ্যান এক্সপ্লোরেটরি স্টাডি অফ দি অ্যাসোসিয়েটেড পোটেনশিয়াল রিস্কস অফ ডিজিটাল আইডেন্টিটি’। প্রকল্পটিতে লিগ্যাল ইন্টার্ন নিয়োগ করা হবে। শূন্যপদ রয়েছে একটি। সংশ্লিষ্ট পদে প্রথমে ছ’মাসের জন্য কর্মী নিয়োগ করা হবে। এর পর নিযুক্ত ব্যক্তির কাজের ভিত্তিতে এই মেয়াদ বাড়ানো হতে পারে।

সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের জন্য বয়ঃসীমার উল্লেখ করা হয়নি বিজ্ঞপ্তিতে। তবে জানানো হয়েছে, নিযুক্ত ব্যক্তির সাম্মানিক হবে মাসে ১০ হাজার টাকা। এ ছাড়াও ফিল্ড রিসার্চের জন্যও বিশ্ববিদ্যালয়ের তরফে অতিরিক্ত পারিশ্রমিক দেওয়া হবে।

Advertisement

লিগ্যাল ইন্টার্ন পদে আবেদনের জন্য প্রার্থীদের ক্রিমিনোলজি/ আইন/ টেকনোলজিতে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে উত্তীর্ণ হতে হবে। এ ছাড়া মেটাভার্স গেমিং এবং গবেষণার কাজ সম্পর্কিত জ্ঞানও থাকতে হবে।

আগ্রহীদের এর জন্য আবেদনপত্র, জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ১৫ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। এই বিষয়ে বাকি তথ্য মূল বিজ্ঞপ্তি থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement