Vidyasagar University Recruitment 2024

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে গবেষণামূলক কাজের সুযোগ, অর্থ জোগাবে আইআইটি ইনদওর

প্রকল্পটির নাম— ‘টু ডেকেডস অফ অ্যান্থ্রোপোসিন রিসার্চ: এ সায়েন্টোমেট্রিক অ্যানালিসিস’।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৪ ১৭:২৫
Share:

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

পশ্চিম মেদিনীপুরের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে একটি বিশেষ গবেষণা প্রকল্পে কর্মী প্রয়োজন। তা জানিয়ে সোমবার বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জানানো হয়েছে, বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় শিক্ষা প্রতিষ্ঠানের অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ পাবেন প্রার্থীরা। যার জন্য আগ্রহীদের শীঘ্রই আবেদন জানাতে হবে। আবেদনপত্র জমা নেওয়া হবে অনলাইনে।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সায়েন্স বিভাগে গবেষণার কাজ সম্পন্ন হবে। প্রকল্পটির নাম— ‘টু ডেকেডস অফ অ্যান্থ্রোপোসিন রিসার্চ: এ সায়েন্টোমেট্রিক অ্যানালিসিস’। প্রকল্পে অর্থ সহায়তা করবে ইনদওরের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি)-র জেপিএন সেন্টার।

প্রকল্পটিতে প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ হবে। শূন্যপদ একটি। আবেদনকারীদের জন্য কোনও বয়সসীমার কথা উল্লেখ করা হয়নি বিজ্ঞপ্তিতে। তবে জানানো হয়েছে, নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে মাসে ১৯ হাজার টাকা।

Advertisement

সংশ্লিষ্ট পদে আবেদন জানাতে পড়ুয়াদের লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সায়েন্সে স্নাতকোত্তরে ন্যূনতম ৭০ শতাংশ নম্বর নিয়ে উত্তীর্ণ হতে হবে। যাঁরা নেট/ সেট উত্তীর্ণ, কোনও সংস্থায় তথ্য নথিভুক্তি এবং ডেটা ভিস্যুলাইজ়েশন-এর কাজের অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

এর জন্য নিজেদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে। আগামী ২৮ অক্টোবর আবেদনের শেষ দিন। এর পরে সংশ্লিষ্ট পদে ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে কর্মী নিয়োগ করা হবে। এই বিষয়ে বাকি তথ্য বিশদে জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement