AAI Recruitment 2024

কলকাতায় কর্মী নিয়োগ করবে এয়ারপোর্টস অথরিটি অফ ইন্ডিয়া, শূন্যপদ ক’টি?

নিযুক্ত ব্যক্তিকে প্রথমে এক বছরের জন্য সংশ্লিষ্ট পদে নিয়োগ করা হবে। এর পর প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ বাড়ানো হতে পারে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৪ ১৭:৩৫
Share:

এয়ারপোর্টস অথরিটি অফ ইন্ডিয়া। সংগৃহীত ছবি।

রাষ্ট্রায়ত্ত সংস্থা এয়ারপোর্টস অথরিটি অফ ইন্ডিয়া (এএআই)-র তরফে অস্থায়ী ভাবে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি এই মর্মে সংস্থার তরফে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। তাতে জানানো হয়েছে, কলকাতায় সংস্থার আঞ্চলিক সদর দফতরের জন্য এই নিয়োগ প্রক্রিয়ার আয়োজন করা হবে। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন জানাতে হবে। যা ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

Advertisement

সংস্থায় মেডিক্যাল কনসালট্যান্ট (নন-স্পেশালিস্ট ডাক্তার) পদে কর্মী নিয়োগ করা হবে। রয়েছে একটি শূন্যপদ। নিযুক্ত ব্যক্তিকে প্রথমে এক বছরের জন্য সংশ্লিষ্ট পদে নিয়োগ করা হবে। এর পর প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ বাড়ানো হতে পারে। নিযুক্ত ব্যক্তির কাজের দায়িত্ব থাকবে সপ্তাহে পাঁচ দিন। প্রতি দিন ছ’ঘন্টা ‘ডিউটি’-র জন্য নিযুক্ত ব্যক্তিকে ৩০০০ টাকা সাম্মানিক দেওয়া হবে।

সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের সর্বোচ্চ বয়স ৭০ বছরের মধ্যে হতে হবে। পাশাপাশি, প্রার্থীদের মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়া বা কেন্দ্রীয় সরকার স্বীকৃত প্রতিষ্ঠান থেকে এমবিবিএস ডিগ্রি নিয়ে উত্তীর্ণ হতে হবে। এর পর কোনও নামী সরকারি বা বেসরকারি হাসপাতালে পাঁচ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। আবেদনের জন্য প্রয়োজনীয় যোগ্যতার অন্যান্য মাপকাঠির বিষয়ে মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

Advertisement

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ৩ নভেম্বর আবেদনের শেষ দিন। এর পর ইন্টারভিউয়ের মাধ্যমে বাছাই প্রার্থীদের যোগ্যতা যাচাই করে সংশ্লিষ্ট পদে নিয়োগ করা হবে। এই বিষয়ে বিস্তারিত জানতে সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement