ISI Kolkata Recruitment 2024

আইএসআই কলকাতায় ইন্টারভিউয়ের মাধ্যমে গবেষক নিয়োগ, কাজের সুযোগ দু’টি প্রকল্পে

শিক্ষাগত যোগ্যতা এবং কাজের অভিজ্ঞতার নিরিখে নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ২০ থেকে ৩০ হাজার টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৪ ১৮:১৩
Share:

আইএসআই কলকাতা। সংগৃহীত ছবি।

ইঞ্জিনিয়ারিং ও বিজ্ঞানে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রিধারীদের জন্য গবেষণামূলক কাজের সুযোগ। এই মর্মে নিয়োগ-বিজ্ঞপ্তি জারি করেছে রাজ্যের প্রথম সারির শিক্ষা প্রতিষ্ঠান ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট, কলকাতা। জানানো হয়েছে, প্রতিষ্ঠানের দু’টি গবেষণা প্রকল্পে কর্মী নিয়োগ করা হবে। প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আগে থেকে আবেদন জানাতে হবে না।

Advertisement

প্রতিষ্ঠানের ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন সায়েন্সেস ইউনিটে ওই গবেষণার কাজ হবে। প্রকল্প দু’টির নাম— ১) ‘ইমেজ অ্যান্ড ভিডিয়ো আন্ডারস্ট্যান্ডিং ইন ৫জি ইনফ্রাস্ট্রাকচার’ এবং ২) ‘ডেভেলপমেন্ট অফ অটোমেটেড প্রসিডিয়োর ফর কোক/ কার্বন পেট্রোগ্রাফি ফর ইটস ইন্ডাস্ট্রিয়াল অ্যাপ্লিকেশন’। প্রকাশিত বিজ্ঞপ্তিতে প্রকল্পের জন্য কোন সংস্থা অর্থ সাহায্য করবে, তা জানানো হয়নি।

দুই প্রকল্পেই প্রজেক্ট লিঙ্কড পার্সন পদে নিয়োগ হবে। শূন্যপদের সংখ্যা দুই। প্রথম প্রকল্পে নিযুক্ত ব্যক্তির কাজের মেয়াদ থাকবে ২০২৫ সালের ৩১ মার্চ পর্যন্ত। অন্য প্রকল্পটিতে নিযুক্তকে আগামী এক বছর কাজ করতে হবে। এর পর তাঁদের কাজ এবং ফান্ডিংয়ের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে।

Advertisement

উভয় প্রকল্পে আবেদনকারীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের ক্ষেত্রে বয়সের ছাড় থাকবে। শিক্ষাগত যোগ্যতা এবং কাজের অভিজ্ঞতার নিরিখে নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ২০ থেকে ৩০ হাজার টাকা।

আবেদনকারীদের কম্পিউটার সায়েন্স, ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং/ ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং-এ এমই/ এমটেক অথবা কম্পিউটার সায়েন্স, ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং/ ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং/ ডেটা সায়েন্স/ স্ট্যাটিস্টিক্স বা সম্পর্কিত বিষয়ে বিই/ এমএসসি ডিগ্রি থাকতে হবে।

আগামী ১২ অগস্ট প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট বিভাগে বেলা সাড়ে ১১টা থেকে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন জীবনপঞ্জি, কভার লেটার-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি নিয়ে প্রার্থীদের নির্ধারিত সময়ের মধ্যে যথাস্থানে পৌঁছতে হবে। এ সংক্রান্ত বাকি তথ্য মূল বিজ্ঞপ্তি থেকে দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement