KNU Recruitment 2024

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

নিযুক্ত ব্যক্তির সাম্মানিকের পরিমাণ প্রতি মাসে ২০,০০০ টাকা। এ ছাড়া, বাড়িভাড়া বাবদ ভাতাও মিলবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২৪ ১৩:১৬
Share:

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে একটি গবেষণা প্রকল্পে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের তরফে এই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাতে জানানো হয়েছে, প্রকল্পটি কেন্দ্রীয় মন্ত্রকের অর্থপুষ্ট। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন জানাতে হবে। যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের অ্যানিমাল সায়েন্স বিভাগে প্রকল্পের কাজ হবে। কেন্দ্রের বায়োটেকনোলজি বিভাগ (ডিবিটি)-র অর্থপুষ্ট ওই প্রকল্পটিতে নিয়োগ হবে প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে। শূন্যপদ রয়েছে একটি।

আবেদনকারীদের বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় থাকবে। নিযুক্ত ব্যক্তির সাম্মানিকের পরিমাণ হবে প্রতি মাসে ২০,০০০ টাকা। এ ছাড়া বাড়িভাড়া বাবদ ভাতাও মিলবে।

Advertisement

সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের জ়ুলজি (প্রাণীবিদ্যা)/ লাইফ সায়েন্স/ বায়োকেমিস্ট্রি/ বায়োটেকনোলজিতে স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে উত্তীর্ণ হতে হবে। যাঁদের ইনফেকশাস ডিজ়িজ় নিয়ে গবেষণার কাজের পূর্ব অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের এর জন্য জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৩ নভেম্বর। এর পরে ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে সংশ্লিষ্ট পদে কর্মী নিয়োগ করা হবে। এই বিষয়ে বাকি তথ্য সবিস্তার জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখে নিতে পারেন।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement