ISI Kolkata Recruitment 2024

আইএসআই কলকাতায় সার্ব-এর অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

প্রকল্পের কাজে নিযুক্তদের কাজের মেয়াদ থাকবে ২০২৫ সালের ৩১ জুলাই পর্যন্ত। এর পর তাঁদের কাজের দক্ষতা এবং ফান্ডিংয়ের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৪ ১৪:৫৩
Share:

আইএসআই কলকাতা। সংগৃহীত ছবি।

ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই), কলকাতায় গবেষণাধর্মী কাজের জন্য কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি এ কথা জানিয়ে প্রতিষ্ঠানের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাতে জানানো হয়েছে, প্রতিষ্ঠানে কেন্দ্রীয় সংস্থার অর্থপুষ্ট একটি প্রকল্পের জন্য এই নিয়োগ। এর জন্য আগ্রহীরা অনলাইন এবং অফলাইনে আবেদন করতে পারবেন।

Advertisement

প্রতিষ্ঠানের সেন্টার ফর সফট কম্পিউটিং রিসার্চে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম— ‘গ্র্যানিউলার কম্পিউটিং, ডিপ লার্নিং, ডেটা অ্যানালিটিক্স: ইন্টিগ্রেশন, ইন্টারপ্রিটেবিলিটি অ্যান্ড ট্রাস্টেবিলিটি’। প্রকল্পটি কেন্দ্রীয় সংস্থা সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)-এর ‘ন্যাশনাল সায়েন্স চেয়ার’ প্রকল্পের অর্থপুষ্ট।

প্রকল্পে নিয়োগ হবে প্রজেক্ট লিঙ্কড পার্সন পদে। মোট শূন্যপদ দু’টি। প্রকল্পের কাজে নিযুক্তদের কাজের মেয়াদ থাকবে ২০২৫ সালের ৩১ জুলাই পর্যন্ত। এর পর তাঁদের কাজের দক্ষতা এবং ফান্ডিংয়ের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে।

Advertisement

প্রকল্পে আবেদনকারীদের অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি হতে হবে। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। শিক্ষাগত যোগ্যতা এবং কাজের অভিজ্ঞতার ভিত্তিতে নিযুক্তদের সাম্মানিক দেওয়া হবে মাসে ৪০-৫০ হাজার টাকা।

প্রকল্পে আবেদনকারীদের কম্পিউটার সায়েন্স/ ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রনিক্স বা ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং/ ইনফরমেশন টেকনোলজি/ ডেটা সায়েন্স বা সম্পর্কিত বিষয়ে পিএইচডি থাকতে হবে। পাশাপাশি, তাঁদের প্রকাশিত গবেষণাপত্র এবং কম্পিউটার প্রোগ্রামিং সংক্রান্ত জ্ঞানও থাকতে হবে।

আগ্রহীদের এর জন্য জীবনপঞ্জি, কভার লেটার-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানা বা মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে। আগামী ২৩ অগস্ট আবেদনের শেষ দিন। এর পর ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাইয়ের মাধ্যমে কর্মীদের নিয়োগ করা হবে। এই বিষয়ে বাকি তথ্য জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement