IIT Kharagpur Recruitment 2024

আইআইটি খড়্গপুরে গবেষণায় কাজের সুযোগ, অর্থ যোগাবে কেন্দ্রীয় মন্ত্রক এবং টাটা মোটরস

শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে সর্বাধিক ৩০ হাজার টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৮
Share:

আইআইটি খড়্গপুর। সংগৃহীত ছবি।

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), খড়্গপুরের একটি সেন্টারে গবেষণাধর্মী কাজের সুযোগ। সম্প্রতি এই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। জানানো হয়েছে, প্রতিষ্ঠানে একটি কেন্দ্রীয় মন্ত্রক এবং বেসরকারি সংস্থার অর্থপুষ্ট প্রকল্পে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন। যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

Advertisement

প্রতিষ্ঠানের সেন্টার অফ এক্সেলেন্স ইন অ্যাডভান্সড ম্যানুফ্যাকচারিং টেকনোলজিতে গবেষণা প্রকল্পের কাজ হবে। যার নাম— ‘কোবট বেসড ভিশন অ্যানালিটিক্স ফর কোয়ালিটি ইন্সপেকশন ইন অটোমোবাইল প্রসেস লাইন’। এতে অর্থ সহায়তা করবে কেন্দ্রের মিনিস্ট্রি অফ হেভি ইন্ডাস্ট্রিজ় অ্যান্ড পাবলিক এন্টারপ্রাইজ়েস এবং বেসরকারি সংস্থা টাটা মোটরস লিমিটেড।

প্রজেক্ট টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে দু’টি। নিযুক্তদের কাজের মেয়াদ থাকবে দু’বছর ১০ মাস। সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের বয়স হতে হবে ৩২ বছরের মধ্যে। শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে সর্বাধিক ৩০ হাজার টাকা।

Advertisement

আবেদনকারীদের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং/ ম্যানুফ্যাকচারিং ইঞ্জিনিয়ারিং/ প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং/ মেকাট্রনিক্স-এ ডিপ্লোমাতে ফার্স্ট ক্লাসের পাশাপাশি তিন বছরের পেশাদারি অভিজ্ঞতা থাকতে হবে। উল্লিখিত বিষয়গুলিতে বিই/ বিটেক-এর সঙ্গে তিন বছরের পেশাদারি অভিজ্ঞতা থাকলেও আবেদন জানানো যাবে।

আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন করতে হবে। মহিলা প্রার্থীরা বাদে বাকিদের জন্য আবেদনমূল্য ১০০ টাকা। আগামী ১৬ অক্টোবর আবেদনের শেষ দিন। এই বিষয়ে বিশদ জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement