IIEST Recruitment 2024

শিবপুরের আইআইইএসটিতে কেন্দ্রীয় সংস্থার প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ কোন পদে?

নিযুক্ত ব্যক্তির ফেলোশিপ হবে মাসে ৩৫ হাজার টাকা। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ অতিরিক্ত ২৪ শতাংশ ভাতা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৪ ১৭:০০
Share:

আইআইইএসটি, শিবপুর। সংগৃহীত ছবি।

একটি গবেষণাধর্মী কাজে কর্মী নিয়োগ করা হবে শিবপুরের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং সায়েন্স অ্যান্ড টেকনোলজি (আইআইইএসটি)-তে। সম্প্রতি এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি হয়েছে প্রতিষ্ঠানের তরফে। তাতে জানানো হয়েছে, প্রতিষ্ঠানের গবেষণা প্রকল্পটি কেন্দ্রীয় সংস্থার অর্থপুষ্ট। এর জন্য আগ্রহীদের অনলাইনেই আবেদন করতে হবে।

Advertisement

প্রতিষ্ঠানের এরোস্পেস অ্যান্ড অ্যাপ্লায়েড মেকানিক্স বিভাগে এই প্রকল্পের কাজ সম্পন্ন হবে। যার নাম— ‘অ্যাসেসিং রেসপন্স অফ স্ট্রাকচারস টু বাইডিরেকশনাল সিসমিক এক্সাইটেশন্স: এক্সপ্লোরেশন্স টু সিম্পল, এফিশিয়েন্ট অ্যান্ড ডিজ়াইন ওরিয়েন্টেড অপশনস’। প্রকল্পটি কেন্দ্রীয় বিজ্ঞান এবং প্রযুক্তি বিভাগের অধীনস্থ সংস্থা অনুসন্ধান ন্যাশনাল রিসার্চ ফাউন্ডেশন (পূর্বতন সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড বা সার্ব)-এর অর্থপুষ্ট।

প্রকল্পে নিয়োগ হবে সিনিয়র রিসার্চ ফেলো (এসআরএফ) পদে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পে নিযুক্ত ব্যক্তির কাজের মেয়াদ থাকবে ২০২৬ সালের ফেব্রুয়ারি মাস পর্যন্ত। বিজ্ঞপ্তিতে আবেদনকারীদের জন্য কোনও বয়সসীমা নির্ধারণ করা হয়নি। শুধু জানানো হয়েছে, নিযুক্ত ব্যক্তির ফেলোশিপ হবে মাসে ৩৫ হাজার টাকা। এ ছাড়াও বাড়িভাড়া বাবদ মিলবে অতিরিক্ত ২৪ শতাংশ ভাতা।

Advertisement

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং বা অ্যাপ্লায়েড মেকানিক্সে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে এমই/ এমটেক উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি, ডায়নামিক্স সংক্রান্ত জ্ঞান, গেট উত্তীর্ণ হওয়া এবং সম্পর্কিত বিষয়ে গবেষণার ন্যূনতম দু’বছরের অভিজ্ঞতাও থাকা জরুরি। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠির কথা মূল বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

আগ্রহীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে আবেদনপত্র, জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ১০ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। এর পর ইন্টারভিউয়ের মাধ্যমে সংশ্লিষ্ট পদের জন্য যোগ্য ব্যক্তিকে বেছে নেওয়া হবে। এই বিষয়ে সবিস্তার জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement