SBI Recruitment 2024

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় ৫৮টি শূন্যপদে কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবেন?

ডেপুটি ভাইস প্রেসিডেন্ট, অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট এবং সিনিয়র স্পেশাল এগজ়িকিউটিভ পদে নিযুক্তদের সর্বাধিক বার্ষিক পারিশ্রমিক হবে যথাক্রমে ৪৫ লক্ষ, ৩৫ লক্ষ এবং ২৯ লক্ষ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৫৫
Share:

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই)। সংগৃহীত ছবি।

রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে চাকরির সুযোগ। এই মর্মে সম্প্রতি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই)। জানানো হয়েছে, ব্যাঙ্কে স্পেশ্যালিস্ট ক্যাডার অফিসার পদমর্যাদায় বেশ কিছু উচ্চপদে কর্মী নিয়োগ করা হবে। ব্যাঙ্কের বিভিন্ন ক্ষেত্রে তাঁরা কাজের সুযোগ পাবেন। এর জন্য অনলাইন আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

Advertisement

ব্যাঙ্কে নিয়োগ হবে ডেপুটি ভাইস প্রেসিডেন্ট (আইটি-আর্কিটেক্ট), ডেপুটি ভাইস প্রেসিডেন্ট (প্ল্যাটফর্ম ওনার), অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট (আইটি-আর্কিটেক্ট), অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট (ক্লাউড অপারেশন্স), অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট (ইউএক্স লিড, অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট (সিকিউরিটি অ্যান্ড রিস্ক ম্যানেজমেন্ট), সিনিয়র স্পেশাল এগজ়িকিউটিভ (আইটি-আর্কিটেক্ট), সিনিয়র স্পেশাল এগজ়িকিউটিভ (ক্লাউড অপারেশন্স), সিনিয়র স্পেশাল এগজ়িকিউটিভ (ক্লাউড সিকিউরিটি), সিনিয়র স্পেশাল এগজ়িকিউটিভ (ডেটা সেন্টার অপারেশন্স) এবং সিনিয়র স্পেশাল এগজ়িকিউটিভ (প্রোকিয়োরমেন্ট অ্যানালিস্ট) পদে। মোট শূন্যপদের সংখ্যা ৫৮। সংশ্লিষ্ট পদগুলিতে প্রাথমিক ভাবে তিন বছরের জন্য নিয়োগ করা হবে কর্মীদের। এর পর আরও দু’বছর বাড়ানো হতে পারে চুক্তির মেয়াদ।

ডেপুটি ভাইস প্রেসিডেন্ট, অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট এবং সিনিয়র স্পেশাল এগজ়িকিউটিভ পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স যথাক্রমে ৩১-৪৫ বছর, ২৯-৪২ বছর এবং ২৭-৪০ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য থাকছে ছাড়। ডেপুটি ভাইস প্রেসিডেন্ট, অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট এবং সিনিয়র স্পেশাল এগজ়িকিউটিভ পদে নিযুক্তদের সর্বাধিক বার্ষিক পারিশ্রমিক হবে যথাক্রমে ৪৫ লক্ষ, ৩৫ লক্ষ এবং ২৯ লক্ষ।

Advertisement

বিভিন্ন পদে আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার পৃথক মাপকাঠি রয়েছে, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে। প্রার্থীদের যোগ্যতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পরে ইন্টারভিউয়ের মাধ্যমে সংশ্লিষ্ট পদগুলিতে কর্মী নির্বাচন করা হবে।

আগ্রহীদের এর জন্য ব্যাঙ্কের ওয়েবসাইটে গিয়ে নিজেদের নাম নথিভুক্ত করে আবেদনমূল্য বাবদ ৭৫০ টাকা জমা দিতে হবে। আবেদনমূল্যে ছাড় পাবেন সংরক্ষিত শ্রেণিভুক্তরা। এর পর সমস্ত প্রয়োজনীয় নথি অনলাইনে আপলোড করতে হবে। আগামী ২৪ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। নিয়োগের শর্তাবলি সবিস্তার জানতে ব্যাঙ্কের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement