Kolkata Durga Puja Food

পুজোর ভিড়ে হেঁটে ক্লান্ত, একটু গলা ভেজাতে চাইলে যাবেন কোথায়? রইল সুলুকসন্ধান

পুজো চলেই এল প্রায়। বন্ধুবান্ধব বা পরিবারের সঙ্গে বেরোবেন নিশ্চয়ই? আর ঠাকুর দেখতে বেরিয়ে ঘুরতে ঘুরতে ক্লান্ত হয়ে পড়লে নিশ্চয়ই খোঁজ পড়বে গলা ভেজানোর উপায়ের। ঠিক ধরেছেন। এই প্রতিবেদনে রইল কলকাতার কিছু শরবত এবং মকটেলের দোকানের খোঁজ।

Advertisement
কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৪ ১১:৩৯
Share:
০১ ০৮

প্যারামাউন্ট কোল্ড্রিঙ্কস অ্যান্ড সিরাপ - ইতিহাসের খাতায় নাম লেখা কলেজ স্ট্রিটের এই ছোট্ট দোকানের। এ শহরে গত একশো বছরে হেন বিখ্যাত ব্যক্তি নেই, এ দোকানে যাঁর এক বারও পা পড়েনি। লোকে বলে, প্যারামাউন্টের শরবত ঠিক যেন অমৃত সমান। এই দোকানে ডাবের শাঁস দিয়ে তৈরি শরবতের বিশ্বজোড়া খ্যাতি। এ ছাড়াও রয়েছে কোকো মালাই, আম, কমলা লেবু, আনারস প্রভৃতি হরেক রকম শরবত।

০২ ০৮

শিব আশ্রম- কলকাতার হেদুয়া পার্কের কাছে অবস্থিত এই সুপ্রাচীন শরবতের দোকানটি অত্যন্ত জনপ্রিয়। মালাই, পেস্তা, কেশর সহযোগে আম, কলা, লিচু, আনারস, লেবু, আঙুর-সহ বিভিন্ন ফলের ঠান্ডা জুস এর ভাঁড়ারে।

Advertisement
০৩ ০৮

র্যালিজ সিরাপ- মহাত্মা গান্ধী রোডের কাছে জোড়াসাঁকো এলাকায় মকটেল এবং শরবতের এই জনপ্রিয় দোকানটি।

০৪ ০৮

রেজ দ্য বার- অ্যালকোহলের গন্ধ যাঁরা সহ্য করতে পারেন না, তাদের জন্য লেবুপাতা, পিচ, কমলালেবু, পেয়ারার মতো এই ফলের ঠান্ডা শরবত পাওয়া যায় সল্টলেকের এই রেস্তরাঁয়।

০৫ ০৮

স্পাইস ক্রাফট- বালিগঞ্জ চত্বরে ঘুরতে ঘুরতে গলা শুকোচ্ছে? স্পাইস ক্রাফটে ঢুঁ মারতেই পারেন। এখানকার মলিকিউলার মকটেল গরমে এনে দেবে বেশ খানিকটা স্বস্তি।

০৬ ০৮

হ্যামার- পার্ক স্ট্রিটের হ্যামার বহু বছর ধরেই বিভিন্ন ধরনের মকটেলের জন্য বিখ্যাত। এদের মোহিতো খেয়ে আপনি মোহিত হয়ে যাবেন, এই গ্যারান্টি দেন অনেকেই।

০৭ ০৮

ব্লু মাগ- যোধপুর পার্কের ব্লু-মার্গ ক্যাফের মেনু কার্ডে রয়েছে হরেক রকম জুস এবং ভ্যানিলা আইসক্রিম দেওয়া মকটেল। রোদে ঘোরাঘুরির পরে তাতে নিশ্চিত আরাম।

০৮ ০৮

স্ক্র্যাপ ইয়ার্ড এলগিন রোডের বিখ্যাত মকটেলের দোকান স্ক্র্যাপ ইয়ার্ড পিচ সিরাপ, ফলের রস, পুদিনা পাতা দিয়ে ঠান্ডা বেদানার শরবত, লেবুর শরবত পরিবেশন করে। তেষ্টা মেটাতে তার জুড়ি নেই!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement