Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Imran Khan

জেলে প্রাণ সংশয় হতে পারে ইমরান খানের! আশঙ্কা স্ত্রী বুশরা বিবির, নোংরা খাবার দেওয়ারও অভিযোগ

বুশরার অভিযোগ, পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রীকে জেলে খুবই নোংরা জায়গায় রাখা হয়েছে। তাঁকে নোংরা খাবার খেতে দেওয়া হচ্ছে। তিনি খুব দুর্বল হয়ে পড়েছেন।

ইমরান খান।

ইমরান খান। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২৪ ১৯:৫২
Share: Save:

রাওয়ালপিন্ডির আদিয়ালা জেলে রয়েছেন ইমরান খান। জেলে তাঁর নিরাপত্তা নিয়ে আশঙ্কা প্রকাশ করলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রীর স্ত্রী বুশরা বিবি। তিনি এ-ও দাবি করলেন যে, জেলে ইমরানকে খারাপ খাবার দেওয়া হচ্ছে। অস্বাস্থ্যকর পরিবেশে রাখা হয়েছে তাঁকে। জেলে ইমরানের প্রাণ সংশয় হতে পারে বলেও সাংবাদিকদের কাছে দাবি করেছেন বুশরা। সংবাদপত্র ‘দ্য এক্সপ্রেস ট্রিবিউন’-এ প্রকাশিত প্রতিবেদনে এই দাবি করা হয়েছে।

বুশরা জানিয়েছেন, জেলে ইমরানের প্রাণ সংশয় হতে পারে। এর আগে তাঁকে বিষ খাওয়ানো এবং গুলি করার অভিযোগ উঠেছিল। বুশরার দাবি, বিষ খাওয়ানোর বিষয়ে তদন্ত চেয়ে আইনি পথে আবেদন জানিয়েছিলেন তাঁরা। যদিও কোর্ট এখনও তা নিয়ে পদক্ষেপ করেনি। বুশরার অভিযোগ, পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রীকে জেলে খুবই নোংরা জায়গায় রাখা হয়েছে। তাঁকে নোংরা খাবার খেতে দেওয়া হচ্ছে। তিনি খুব দুর্বল হয়ে পড়েছেন। মাথায় পোকা হয়েছে। অ্যাটক জেলে যখন ইমরানের সঙ্গে তাঁর দেখা হয়েছিল, তখন এ সব লক্ষ করেছিলেন বলে দাবি বুশরার। তাঁর আরও অভিযোগ, অপরাধীদের থেকেও খারাপ ভাবে রাখা হয়েছে ইমরানের মতো রাজনৈতিক বন্দিকে।

গত বছর আগস্টে দুর্নীতির অভিযোগে গ্রেফতার হন ইমরান। সেই থেকে রাওয়ালপিন্ডির আদিয়ালা জেলে কড়া নিরাপত্তায় রয়েছেন তিনি। তাঁর বিরুদ্ধে প্রায় ২০০টি মামলা দায়ের হয়েছে। তার মধ্যে বেশ কয়েকটি মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন তিনি। তোষাখানা এবং ইসলাম-বিরোধী বিবাহ মামলায় বুশরাও জেলে রয়েছেন। ইসলাম আইনে বিবাহবিচ্ছেদের চার মাস পরে দ্বিতীয় বিয়ে করতে পারেন মহিলারা। বুশরা সেই আইন ভেঙেছেন বলে অভিযোগ।

জেলে দাঁড়িয়েই সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইমরানের প্রাণ সংশয়ের আশঙ্কা রয়েছে বলে দাবি করেন বুশরা। এও জানান, ইমরানের খাবারে শৌচালয় পরিষ্কার করার রাসায়নিক মেশানো হয়েছিল। যদিও জানান, এই নিয়ে কোনও প্রমাণ তিনি দিতে পারবেন না। বুশরা জেলের ভিতর যখন সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন, তখন সেখানে উপস্থিত হন ইমরান। স্ত্রীকে বাধা দিয়ে ইমরান সাংবাদিকদের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তোলেন। তিনি জানান, সাংবাদিকেরা তাঁদের কথা প্রকাশ করবেন না। এর পর ইমরান দাবি করেন, তাঁদের মিথ্যে মামলায় ফাঁসানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Imran Khan Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE