Advertisement
২৯ সেপ্টেম্বর ২০২৪
News Of The Day

বিপর্যস্ত উত্তরবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা। সাগর দত্ত মেডিক্যাল কলেজের পরিস্থিতি... দিনভর আর কী

আজ দুপুরে কলকাতা থেকে বাগডোগরা বিমানবন্দর হয়ে শিলিগুড়ি যাওয়ার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। প্রশাসনিক সূত্রে খবর, শিলিগুড়ি পৌঁছে উত্তরবঙ্গের পরিস্থিতি নিয়ে প্রশাসনের আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন তিনি।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৪ ০৭:০৩
Share: Save:

ধস এবং বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরবঙ্গে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ দুপুরে কলকাতা থেকে বাগডোগরা বিমানবন্দর হয়ে শিলিগুড়ি যাওয়ার কথা তাঁর। প্রশাসনিক সূত্রে খবর, শিলিগুড়ি পৌঁছে উত্তরবঙ্গের পরিস্থিতি নিয়ে প্রশাসনের আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন তিনি।

বিপর্যস্ত উত্তরবঙ্গ পরিদর্শনে মুখ্যমন্ত্রী মমতা, করবেন প্রশাসনিক বৈঠকও

আজ বিকেল ৫টা নাগাদ উত্তরকন্যায় প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠকে বসতে পারেন মমতা। সেখানে সামগ্রিক পরিস্থিতি নিয়ে আলোচনা করতে পারেন মুখ্যমন্ত্রী। বৈঠকে কী কী পদক্ষেপ গ্রহণ করার সিদ্ধান্ত হয়েছে, তার পর তা জানাতে পারেন তিনি। প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে, সোমবার উত্তরবঙ্গের ধসকবলিত সমতলের এলাকা পরিদর্শনে যেতে পারেন মুখ্যমন্ত্রী। তবে নবান্ন সূত্রে খবর, ধস এবং খারাপ আবহাওয়ার কারণে আপাতত পাহাড়ে যাওয়ার সম্ভাবনা নেই তাঁর। সোমবার তিনি ফিরে আসবেন কলকাতায়। ফিরে আসার পর সোমবার বিকেলে নবান্নে মন্ত্রিসভার বৈঠক রয়েছে। সম্ভবত পুজোর আগে এটাই মন্ত্রিসভার শেষ বৈঠক।

রবিবারের পুজোর বাজার কতটা জমবে, ভিড় কেমন

পুজোর আর হাতেগোনা কয়েক দিন বাকি। বুধবার মহালয়া, তার আগে শেষ রবিবার পুজোর বাজার কতটা জমবে, কেমন ভিড় হবে, নজর থাকবে সে দিকে। যদিও আরজি কর-কাণ্ডের আবহে এখনও পর্যন্ত পুজোর বাজার তেমন জমেনি বলেই আক্ষেপ ব্যবসায়ীদের। গড়িয়াহাট, নিউ মার্কেট, হাতিবাগান— কলকাতার বিভিন্ন বাজারে একই দৃশ্য। শুধু কলকাতা নয়, রাজ্যের অন্যান্য জেলার পুজোর বাজারেও তেমন সাড়া নেই বলে জানাচ্ছেন বিক্রেতারা। এ বার সপ্তাহ-শেষের পুজোর বাজারে কেমন ভিড় জমে, সে দিকে তাকিয়ে অনেকেই।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সাগর দত্ত মেডিক্যাল কলেজের পরিস্থিতি

সাগর দত্ত মেডিক্যাল কলেজে রোগী মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার রাত থেকেই উত্তেজনা ছড়িয়েছে। অভিযোগ, রোগীর পরিবারের সদস্যেরা হাসপাতালের চারতলায় উঠে গিয়ে জুনিয়র ডাক্তারদের উপর হামলা চালান। সেই ঘটনার প্রতিবাদে শুক্রবার রাতেই কর্মবিরতির ডাক দেন ওই হাসপাতালের জুনিয়র ডাক্তারেরা। স্বাস্থ্য দফতরের একাধিক আধিকারিক দফায় দফায় জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠক করেও কোনও রফাসূত্র বার হয়নি। নিজেদের দাবিতে অনড় আন্দোলনকারীরা। আজ হাসপাতালের পরিস্থিতি কেমন থাকে, সে দিকে নজর থাকবে।

পুজো পর্যন্ত রাজ্যে ঝড়বৃষ্টি, কবে কখন কোথায় কেমন

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী সপ্তাহেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যে। হাওয়া অফিস জানিয়েছে, আগামী শুক্রবার, ৪ অক্টোবর পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে ঝোড়ো হাওয়া বইতে পারে। তবে জেলার সব জায়গায় বৃষ্টি হবে না। রবিবার থেকে আগামী শুক্রবার পর্যন্ত ঝড়বৃষ্টির জন্য উত্তরবঙ্গের আট জেলাতেই কোনও সতর্কতা জারি করা হয়নি। সপ্তাহভর চলবে হালকা থেকে মাঝারি বৃষ্টি।

হিজ়বুল্লা প্রধানের মৃত্যু পরবর্তী লেবাননের পরিস্থিতি

লেবাননের রাজধানী বেইরুটে একের পর এক বোমাবর্ষণ শুরু করেছে ইজ়রায়েল। সেই হামলায় নিহত ইরান মদতপুষ্ট সশস্ত্র গোষ্ঠী হিজ়বুল্লা প্রধান সৈয়দ হাসান নাসরাল্লা। শনিবার তাঁর মৃত্যুর পর থেকেই নতুন করে উত্তেজনা শুরু হয়েছে পশ্চিম এশিয়ায়। নাসরাল্লার মৃত্যুর খবর প্রথমে দাবি করে ইজ়রায়েলি সেনা। যদিও পরে সশস্ত্র সংগঠনটিও এই খবরের সত্যতা স্বীকার করে নেয়। হিজ়বুল্লা প্রধানের মৃত্যুর খবর প্রকাশ্যে আসার পরেই চূড়ান্ত সতর্কতা জারি হয়েছে ইরানে। আজ লেবাননের পরিস্থিতি কেমন থাকে, নজর থাকবে সে দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE