Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
News Of The Day

সন্দীপ ও টালার তৎকালীন ওসিকে কোর্টে হাজির করাবে সিবিআই। ডাক্তারদের ধর্না... নজরে কী কী

আরজি কর মেডিক্যাল কলেজের আর্থিক অনিয়ম মামলায় এর আগেই গ্রেফতার হয়েছিলেন সন্দীপ। বর্তমানে তিনি প্রেসিডেন্সি জেলে রয়েছেন। শনিবার রাতে সন্দীপকে গ্রেফতার দেখানো হলেও তাঁকে নিজেদের হেফাজতে পায়নি সিবিআই।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৪ ০৬:৩৮
Share: Save:

আরজি কর মেডিক্যাল কলেজে মহিলা চিকিৎসক খুন এবং ধর্ষণের ঘটনায় শনিবার রাতে সিবিআইয়ের হাতে গ্রেফতার হন সন্দীপ ঘোষ। শুধু তিনি একা নন, একই মামলায় টালা থানার তৎকালীন ওসি অভিজিৎ মণ্ডলকেও গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তথ্যপ্রমাণ লোপাট এবং আরজি করের চিকিৎসকের ধর্ষণ এবং খুনের ঘটনায় দেরিতে এফআইআর দায়ের করার অভিযোগ উঠেছে তাঁদের বিরুদ্ধে।

খুন-ধর্ষণে ধৃত সন্দীপ এবং টালা থানার ওসি, সিবিআই তদন্ত এ বার কোন পথে

আরজি কর মেডিক্যাল কলেজের আর্থিক অনিয়ম মামলায় এর আগেই গ্রেফতার হয়েছিলেন সন্দীপ। বর্তমানে তিনি প্রেসিডেন্সি জেলে রয়েছেন। শনিবার রাতে সন্দীপকে গ্রেফতার দেখানো হলেও তাঁকে নিজেদের হেফাজতে পায়নি সিবিআই। সূত্রের খবর, আরজি করের প্রাক্তন অধ্যক্ষকে রিমান্ডে নেওয়ার আবেদন জানানো হবে। তাই তাঁকে আজই আদালতে হাজির করানো হবে। পাশাপাশি, টালা থানার তৎকালীন ওসি অভিজিৎকে আজ সকালে আদালতে হাজির করানো হবে।

ডাক্তারদের কর্মবিরতি ঘিরে অচলাবস্থা কি কাটবে না?

শনিবারও জুনিয়র ডাক্তারদের সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক ভেস্তে গিয়েছে। কালীঘাটে নিজের বাড়িতে আলোচনার জন্য জুনিয়র ডাক্তারদের ডেকেছিলেন মমতা। কিন্তু জুনিয়র ডাক্তারেরা সরাসরি সম্প্রচারের দাবিতে অনড় থাকায় শেষ পর্যন্ত বৈঠক হয়নি। তা-ই ডাক্তারদের কর্মবিরতি ওঠা নিয়ে রফাসূত্র অধরা থেকেই গিয়েছে। আজ তাঁদের কর্মবিরতি ঘিরে তৈরি হওয়া অচলাবস্থা কাটে কি না সে দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আরজি কর-কাণ্ডের তদন্ত কোন পথে

শনিবার রাতেই আরজি করের মহিলা চিকিৎসককে ধর্ষণ এবং খুনের মামলায় সেখানকার প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ এবং টালা থানার তৎকালীন ওসি অভিজিৎকে গ্রেফতার করেছে সিবিআই। এর আগে আরজি কর মেডিক্যাল কলেজের আর্থিক অনিয়মের অভিযোগে গ্রেফতার হন সন্দীপ। শনিবার অভিজিৎকে সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছিল। দু’জনের বিরুদ্ধে তথ্যপ্রমাণ লোপাট, এফআইআর দায়ের করতে দেরির মতো অভিযোগ রয়েছে। আজ দু’জনকেই আদালতে হাজির করানো হবে বলে সিবিআই সূত্রের খবর। কোন পথে এগোয়, সেই খবরে নজর থাকবে।

সিপিএম নেতা কলতানের গ্রেফতারি ঘিরে চাপানউতর

অডিয়ো ক্লিপ-কাণ্ডে সিপিএমের যুব নেতা কলতান দাশগুপ্ত গ্রেফতার হয়েছিলেন শনিবার সকালে। আগামী ২১ সেপ্টেম্বর পর্যন্ত কলতানকে পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত। সেই গ্রেফতারি ঘিরে রাজনৈতিক চাপানউতরের খবরে নজর থাকবে আজ।

নিম্নচাপ সরে গিয়ে বাংলা থেকে দুর্যোগ কি কাটবে

বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের জেরে শনিবার সারা দিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গের নানা জেলা ভিজেছে। বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টি হয়েছে কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, মুর্শিদাবাদ এবং নদিয়াতে। অন্যান্য জেলাতেও অতিভারী বৃষ্টি হয়েছে। শুধু দক্ষিণবঙ্গ নয়, উত্তরবঙ্গেও বৃষ্টি হয়েছে। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিও চলেছে। আজ থেকে আবহাওয়ার পরিবর্তন হতে পারে। আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, আজ থেকে বৃষ্টি কমবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। আজ শুধু পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান এবং বীরভূমে ভারী বৃষ্টি হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE