Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Road Accident

শিলিগুড়িতে বালি বোঝাই ট্র্যাক্টরের ধাক্কায় মৃত্যু এক শিশুর, আহত এক, বিক্ষোভ ৩১ নম্বর জাতীয় সড়কে

স্থানীয় সূত্রে খবর, মহানন্দা নদী থেকে অবৈধ ভাবে বালি পাচার করা হচ্ছিল ওই ট্র্যাক্টরটিতে। অভিযোগ, মুরালীগঞ্জ এলাকার কাছে আসতেই আচমকা দু’টি শিশুকে ধাক্কা মারে বালি বোঝাই ট্র্যাক্টরটি।

এলাকায় চাঞ্চল্য।

এলাকায় চাঞ্চল্য। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ১০ জুলাই ২০২৪ ০৩:০১
Share: Save:

শিলিগুড়িতে রাতের অন্ধকারে একটি ট্র্যাক্টরের ধাক্কায় মৃত্যু হল এক শিশুর। ঘটনাটি ঘটেছে শিলিগুড়ি মহকুমা পরিষদের অন্তর্গত মুরালীগঞ্জ এলাকায়। আশঙ্কাজনক অবস্থায় এক শিশুকে ভর্তি করানো হয়েছে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে। মঙ্গলবার রাতের এই ঘটনাকে কেন্দ্র এলাকায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। এলাকাবাসী টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখান ৩১ নম্বর জাতীয় সড়কে।

স্থানীয় সূত্রে খবর, মহানন্দা নদী থেকে অবৈধ ভাবে বালি পাচার করা হচ্ছিল ওই ট্র্যাক্টরটিতে। অভিযোগ, মুরালীগঞ্জ এলাকার কাছে আসতেই আচমকা দু’টি শিশুকে ধাক্কা মারে বালি বোঝাই ট্র্যাক্টরটি। ঘটনাস্থলেই মৃত্যু হয় একটি শিশুর। আশঙ্কাজনক অবস্থায় অন্য জনকে ভর্তি করানো হয় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে। সেখানেই তাঁর চিকিৎসা চলছে। এই দুর্ঘটনার পরেই উত্তেজনা ছড়ায় গোটা এলাকায়। গ্রামবাসীরা ক্ষিপ্ত হয়ে ঘাতক ট্র্যাক্টরটিকে জ্বালিয়ে দেওয়ার চেষ্টা করে। পরবর্তীতে তাঁরা ৩১ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন।

তাঁদের অভিযোগ, দীর্ঘ দিন ধরে এ ভাবেই মহানন্দা নদী থেকে বালি চুরি হচ্ছে। প্রশাসনকে একাধিক বার জানানো সত্ত্বেও কোনও কাজ হয়নি। প্রায় দু’ঘণ্টা জাতীয় সড়ক অবরুদ্ধ থাকার পরে বিধাননগর থানার পুলিশের হস্তক্ষেপে অবরোধ সরানো হয়। বিক্ষোভের জেরে একাধিক কলকাতাগামী বাস আটকে পড়ে। দুর্ভোগে পড়েন যাত্রীরা।

এ প্রসঙ্গে স্থানীয় বাসিন্দা মহম্মদ আখতার হুসেন বলেন, “দীর্ঘ দিন ধরে এই অবৈধ বালি পাচারের কাজ চলছে। প্রশাসনকে একাধিক বার জানানোর পরেও কোনও কাজ হয়নি। আজ এক শিশুর মৃত্যু হয়েছে। অন্য জন মৃত্যুর সঙ্গে লড়ছে। গ্রামবাসীরা স্বাভাবিক ভাবেই ক্ষিপ্ত।” মহম্মদ সিজাউল নামে এক ব্যক্তি বলেন, “দোকানে জিনিস কিনতে এসেছিল বাচ্চা দু’টি৷ এ ভাবে মর্মান্তিক মৃত্যু হল। আমরা এর বিচার চাই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Road Accident Siliguri Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE