Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Ankita Adhikari

তৃণমূলের কর্মসূচিতে পরেশ-কন্যা

দলীয় সূত্রে খবর, তৃণমূল প্রভাবিত শিক্ষক সংগঠনের উদ্যোগে মেখলিগঞ্জের তুলসীদেবী হাইস্কুলে বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করা হয়।

অঙ্কিতা অধিকারী।

অঙ্কিতা অধিকারী। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৪ ১০:২৯
Share: Save:

লোকসভা ভোটের আগে থেকেই বাবার পিছনে থেকে দলের কাজ করেছেন। জেলা সম্পাদিকার দায়িত্ব পাওয়ার পরে, সোমবার প্রথম তৃণমূলের কর্মসূচিতে যোগ দিলেন মেখলিগঞ্জের বিধায়ক পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা। এ দিন মেখলিগঞ্জে একটি বৃক্ষরোপণ কর্মসূচিতে যোগ দিয়ে অঙ্কিতা বলেন, ‘‘লোকসভা নির্বাচনের সময় থেকেই দলের হয়ে কাজ করছি। এখন দল যা দায়িত্ব দিচ্ছে ,তা পালন করছি।’’ এ নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি। বিজেপির কোচবিহার জেলার সাধারণ সম্পাদক বিরাজ বসু বলেন, ‘‘তৃণমূল যে আপাদমস্তক দুর্নীতিতে অভিযুক্ত, তা বার-বার প্রমাণ হচ্ছে। যাঁর বিরুদ্ধে শিক্ষা-দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগ, তিনি আবার শিক্ষায়তনে যাচ্ছেন বৃক্ষরোপন করতে এটা ভাবা যায় না।’’ পরেশ আগেই বলেছেন, দল মেয়েকে যে দায়িত্ব দিয়েছে, তা নিষ্ঠার সঙ্গে পালন করবেন অঙ্কিতা। এ দিনও একই কথা বলেন।

দলীয় সূত্রে খবর, তৃণমূল প্রভাবিত শিক্ষক সংগঠনের উদ্যোগে মেখলিগঞ্জের তুলসীদেবী হাইস্কুলে বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করা হয়। ওই কর্মসূচিতে ছিলেন অঙ্কিতা। সেই সঙ্গে জামালদহে একটি প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রেও বৃক্ষরোপণ কর্মসূচিতে যোগ দেন তিনি। পাশাপাশি, এ দিন মেখলিগঞ্জ ও হলদিবাড়িতে তৃণমূলের ২১ জুলাইয়ের সমাবেশের প্রস্তুতি বৈঠক হয়। মেখলিগঞ্জের সভায় ছিলেন বিধায়ক পরেশ অধিকারী। হলদিবাড়ির সভায় ছিলেন অঙ্কিতা।

স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে স্কুলে নিয়োগে দুর্নীতির অভিযোগে আদালতের রায়ে চাকরি হারিয়েছেন অঙ্কিতা। ফেরাতে হয়েছে বেতনের টাকাও। ওই দুর্নীতির তদন্তে পরেশকেও একাধিক বার পড়তে হয়েছে সিবিআই জেরার মুখে। সে সবের পরেও দলের কাজকর্ম অব্যাহত রেখেছিলেন পরেশ। লোকসভা নির্বাচনের আগে মেয়েও বাবার সঙ্গে দলের হয়ে প্রচার শুরু করেন। এ বার লোকসভা নির্বাচনে মেখলিগঞ্জ বিধানসভা থেকে প্রায় দু’হাজার ভোটে ‘লিড’ নিয়েছে তৃণমূল। এত বিতর্কের পরেও তৃণমূলের ওই ফলে পরেশের উপরে দলের শীর্ষ নেতৃত্বের আস্থা বেড়ে যায়। দলের সর্বোচ্চ নেত্রী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে পরেশকে একাধিক বার ‘দক্ষ সংগঠক’ বলে উল্লেখ করেন। রাজনৈতিক শিবিরের বক্তব্য, পরেশের উপরে আস্থাতেই অঙ্কিতাকে গুরুত্বপর্ণ পদে বসিয়েছে তৃণমূল।

সম্প্রতি সরাসরি রাজনীতিতে পা রেখেছেন অঙ্কিতা। দল তাঁকে জেলা সম্পাদিকার দায়িত্ব দিয়েছে। এর পর থেকে তিনি ধারাবাহিক ভাবে বিভিন্ন দলীয় কর্মসূচিতে অংশ নেবেন বলেও জানান। বিরোধীদের সমালোচনা উড়িয়ে শাসক দলের দাবি, অঙ্কিতার বিষয়ে এখনও মামলা চলছে। অভিযোগের সত্যতা এখনও প্রমাণিত হয়নি। এমন মামলা অনেকের বিরুদ্ধেই রয়েছে। তৃণমূলের কোচবিহার জেলা সভাপতি অভিজিৎ দে ভৌমিক বলেন, ‘‘মেখলিগঞ্জে দল ভাল ফল করেছে। দলের জন্য বাবার সঙ্গে কাজ করতে পারবেন অঙ্কিতা। সেটা সবাই চাইছেন। সে জন্যই তিনি পদ পেয়েছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cooch Behar TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE