Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২৪
Nabanna

পূর্ব বর্ধমানে জেলাশাসক বদল, জেলায় জেলায় নতুন আমলাদের আনা হল মহকুমাশাসকের পদে

পূর্ব বর্ধমান জেলায় নতুন জেলাশাসক হিসাবে দায়িত্ব দেওয়া হল আয়েশা রানিকে। তিনি এত দিন মেদিনীপুর ডিভিশনের কমিশনার ছিলেন। এর পাশাপাশি একাধিক জেলায় মহকুমাশাসক হিসাবেও নিয়োগ করা হয়েছে নতুন আইএএস আধিকারিকদের।

প্রশাসনিক স্তরে একাধিক বদল আনল নবান্ন।

প্রশাসনিক স্তরে একাধিক বদল আনল নবান্ন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৪ ২২:২৫
Share: Save:

পূর্ব বর্ধমানের নতুন জেলাশাসক করা হল আয়েশা রানিকে। তিনি এত দিন মেদিনীপুর ডিভিশনের কমিশনার হিসাবে কর্মরত ছিলেন। পূর্ব বর্ধমানের জেলাশাসক পদে এত দিন কর্মরত ছিলেন রাধিকা আইয়ার। তাঁকে স্বাস্থ্য দফতরের সিনিয়র বিশেষ সচিব করা হয়েছে। চলতি সপ্তাহেই পূর্ব বর্ধমান জেলা সফরে গিয়েছিলেন তিনি। ঘটনাচক্রে মুখ্যমন্ত্রী জেলা সফর শেষে ফেরার পরই পূর্ব বর্ধমানে নতুন জেলাশাসক নিয়োগ করা হল। পাশাপাশি রাজ্যের ১১ মহকুমায় প্রশাসনিক দায়িত্বে নিয়োগ করা হল নতুন আমলাদের। নদিয়ার রানাঘাট, মুর্শিদাবাদের ডোমকল, দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং, হুগলির আরামবাগ, বাঁকুড়ার খাতরা, পূর্ব বর্ধমানের কাটোয়া, পুরুলিয়ার মানবাজার ও রঘুনাথপুর, দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুর, উত্তর দিনাজপুরের ইসলামপুর এবং দার্জিলিঙের মিরিক মহকুমায় নতুন মহকুমাশাসক নিয়োগ করা হল।

এই ১১ মহকুমার নতুন মহকুমাশাসকেরা প্রত্যেকেই ২০২১ সালের ব্যাচের আইএএস অফিসার এবং এত দিন অফিসার অন স্পেশাল ডিউটি হিসাবে কর্তব্যরত ছিলেন। এ বার মহকুমা স্তরে দায়িত্ব দেওয়া হল তাঁদের। নবান্নের কর্মিবর্গ ও প্রশাসনিক সংস্কার দফতর থেকে বুধবার বিজ্ঞপ্তি জারি করে ১১ জেলায় নতুন মহকুমাশাসক নিয়োগের কথা জানানো হয়েছে। এই ১১টি মহকুমায় যাঁরা মহকুমাশাসক হিসাবে দায়িত্ব সামলাচ্ছিলেন, তাঁদের অতিরিক্ত জেলাশাসক (এডিএম) ও অন্য পদে নিয়োগ করা হয়েছে। ক্যানিংয়ের মহকুমাশাসককে পূর্ব বর্ধমানের এ়ডিএম করা হয়েছে। একই রকম ভাবে ডোমকলের ও ইসলামপুরের মহকুমাশাসককে দার্জিলিঙের এডিএম করা হয়েছে। গঙ্গারামপুরের মহকুমাশাসককে পাঠানো হয়েছে মুর্শিদাবাদের এডিএম পদে। আরামবাগের মহকুমাশাসককে পশ্চিম বর্ধমানের এডিএম করা হয়েছে। রঘুনাথপুর ও মানবাজারের মহকুমাশাসককে হুগলির এডিএম করে পাঠানো হয়েছে। খাতড়ার মহকুমাশাসককে পূর্ব বর্ধমানের অতিরিক্ত জেলাশাসক এবং রানাগাটের মহকুমাশাসককে জলপাইগুড়ির এডিএম করা হয়েছে।

মিরিকের মহকুমাশাসককে কৃষি দফতরের যুগ্ম সচিব করা হয়েছে। কাটোয়ার মহকুমাশাসককে শিলিগুড়ি-জলপাইগুড়ি উন্নয়ন পর্ষদের সিইও এবং দার্জিলিঙের অতিরিক্ত জেলাশাসক হিসাবে দায়িত্ব দেওয়া হয়েছে। প্রাক্তন মন্ত্রী পার্থ ভৌমিকের আপ্তসহায়ক অভ্র অধিকারীকে (ডাব্লিউবিসিএস) হাওড়ার অতিরিক্ত জেলাশাসক করা হয়েছে। পুর ও নগরোন্নন দফতরের যুগ্মসচিব দিলীপ মিশ্রকে করা হয়েছে ঝা়ড়গ্রামের অতিরিক্ত জেলাশাসক। পাশাপাশি, একাধিক জেলায় অতিরিক্ত জেলাশাসক পদের আইএএস আধিকারিকদের বিশেষ সচিব, যুগ্মসচিব পদে ও অন্য পদে পাঠানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nabanna Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE