Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Kalyani AIIMS

ভুয়ো নিয়োগ বিজ্ঞপ্তি, সতর্ক করল এমস

সমাজ মাধ্যমে পোস্ট হওয়া ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কাজের সময় সকাল ন'টা থেকে বিকেল পাঁচটা। বেতন আকর্ষণীয়। যেমন, দশম শ্রেণি উত্তীর্ণ হয়ে থাকলে মিলবে সাড়ে ১৭ হাজার টাকা বেতন।

কল্যাণী এমস।

কল্যাণী এমস। ছবি:সুদেব দাস।

সুদেব দাস
কল্যাণী শেষ আপডেট: ২২ জুলাই ২০২৪ ০৬:১৭
Share: Save:

কল্যাণী এমস-এ নিয়োগ বিজ্ঞপ্তি ঘিরে নতুন করে বিতর্ক তৈরি হয়েছে। বিভিন্ন সমাজ মাধ্যমে ঘুরে বেড়াচ্ছে এখানে কর্মখালির বিজ্ঞপ্তি। শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী বেতন কত হবে, তারও উল্লেখ রয়েছে ওই বিজ্ঞপ্তিতে। অথচ নিয়োগ সংক্রান্ত বিষয়টি জানেই না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ভুয়ো বিজ্ঞাপন দেখে কেউ যেন প্রতারণার ফাঁদে পা না দেন, সেই বিষয়ে সতর্ক করেছেন এমস কর্তৃপক্ষ।

সমাজ মাধ্যমে পোস্ট হওয়া ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কাজের সময় সকাল ন'টা থেকে বিকেল পাঁচটা। বেতন আকর্ষণীয়। যেমন, দশম শ্রেণি উত্তীর্ণ হয়ে থাকলে মিলবে সাড়ে ১৭ হাজার টাকা বেতন। উচ্চমাধ্যমিক পাশ হলে বেতন প্রায় কুড়ি হাজার টাকা। ডিপ্লোমা থাকলে বেতন সাড়ে ২১ হাজার এবং ডিগ্রি থাকলে বেতন সাড়ে ২৬ হাজার টাকা। আবেদনকারীর বয়স হতে হবে ১৮ থেকে ৪৫ বছরের মধ্যে। যোগাযোগের জন্য দেওয়া রয়েছে ফোন নম্বরও। শুধু তাই নয়, বিজ্ঞাপনে ব্যবহার করা হয়েছে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স-এর লোগোও। জানা গিয়েছে, সম্প্রতি কয়েকদিন ধরে এই ধরনের একটি পোস্ট ঘুরে বেড়াচ্ছে।

সমাজ মাধ্যমে ঘুরে বেড়াচ্ছে এই পোস্ট ।

সমাজ মাধ্যমে ঘুরে বেড়াচ্ছে এই পোস্ট ।

রবিবার সংশ্লিষ্ট ওই ফোন নম্বরে ফোন করে জানা গেল, ইচ্ছুক চাকরি প্রার্থীদের প্রথমে পাঠাতে হবে জীবনপঞ্জি। তারপর প্রায় সাড়ে চারশো টাকা খরচ করে আবেদন পত্র সংগ্রহ করতে হবে।নির্দিষ্ট নম্বরে ফোনের ওই প্রান্ত থেকে কথা বলা ব্যক্তি নিজেকে বিজয় গঙ্গোপাধ্যায় বলে দাবি করেছেন। এমনকি তিনি নিজেকে এমসের কর্মী বলেও জানান। তাঁর কথায়, "চাকরি পাওয়ার পর বাড়ি থেকে যাতায়াতের সমস্যা হলে সে ক্ষেত্রে এমস-এর নিজস্ব আবাসনের ব্যবস্থাও রয়েছে। এমনকি কল্যাণী এমসের নার্সিং অফিসারের পদ শূন্য রয়েছে। সেই পদেও নিয়োগের জন্য চাইলে কেউ আবেদন করতে পারবেন।" সরকারি ওয়েবসাইটের পরিবর্তে কেন সমাজ মাধ্যমে পোস্ট করা হল বিজ্ঞাপন? তার উত্তরে ওই ব্যক্তি বলেন, "ওয়েবসাইটে বিজ্ঞপ্তি দিলে নিয়োগের ক্ষেত্রে দুর্নীতি হচ্ছে। যে কারণে ওয়েবসাইট বন্ধ করা হয়েছে।"

বিষয়টি নিয়ে কল্যাণী এমস হাসপাতালের জনসংযোগ আধিকারিক চিকিৎসক সুকান্ত সরকার বলেন, "এ ধরনের কোনও বিজ্ঞপ্তি আমাদের তরফে দেওয়া হয়নি। তা ছাড়া শূন্য পদে নিয়োগ হবে এমন কোনও খবর আমাদের কাছে নেই। চাকরিপ্রার্থীদের অনুরোধ করবো, তাঁরা যেন অবশ্যই এমসের নিজস্ব ওয়েবসাইট থেকে তথ্য যাচাই করে নেন।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kalyani AIIMS Recruitment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE