Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Swastha Bhavan

‘দাদাগিরি’-তে নাম জড়ানো চিকিৎসক অভীকের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখতে চার সদস্যের কমিটি রাজ্যের

চিকিৎসক অভীক দে’র বিরুদ্ধে ওঠা অভিযোগগুলি খতিয়ে দেখতে চার সদস্যের কমিটি গঠন করল স্বাস্থ্য দফতর। এক সপ্তাহের মধ্যে ওই কমিটিকে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

অভিযুক্ত চিকিৎসক অভীক দে।

অভিযুক্ত চিকিৎসক অভীক দে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৫০
Share: Save:

চিকিৎসক অভীক দে’র বিরুদ্ধে ওঠা অভিযোগ খতিয়ে দেখতে এ বার আরও তৎপর স্বাস্থ্য ভবন। অভীকের বিরুদ্ধে একাধিক অনিয়ম, হুমকি, কারচুপি, এবং পরীক্ষা ব্যবস্থায় অনধিকার চর্চার অভিযোগ রয়েছে। সেই অভিযোগগুলি খতিয়ে দেখতে চার সদস্যের একটি বিশেষজ্ঞ কমিটি গঠন করেছে স্বাস্থ্য দফতর। বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য শিক্ষা অধিকর্তার অফিস থেকে একটি নির্দেশিকায় এ কথা জানানো হয়েছে। কমিটির নেতৃত্বে রয়েছেন এনআরএস মেডিক্যাল কলেজের অধ্যক্ষ চিকিৎসক পীতবরণ চক্রবর্তী। ওই বিশেষজ্ঞ কমিটির দায়িত্ব, অভিযোগগুলি খতিয়ে দেখে প্রয়োজনীয় মতামত দেওয়া।

চার সদস্যের ওই কমিটিতে নীলরতনের অধ্যক্ষ ছাড়াও রয়েছেন ডায়মন্ড হারবার মেডিক্যাল কলেজের অধ্যক্ষ চিকিৎসক উৎপল দান, এসএসকেএমের ফার্মাকোলজির ডিন চিকিৎসক অভিজিৎ হাজরা এবং আরামবাগ মেডিক্যাল কলেজের অধ্যক্ষ চিকিৎসক রমাপ্রসাদ রায়। চার সদস্যের ওই কমিটিকে নির্দেশ দেওয়া হয়েছে, অভিযোগগুলির অনুসন্ধান করে সাত দিনের মধ্যে রিপোর্ট জমা দিতে। উল্লেখ্য, আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের সঙ্গে চিকিৎসক অভীকের বেশ ঘনিষ্ঠতা ছিল বলে সূত্রের দাবি। তিনি অতীতে বর্ধমান মেডিক্যাল কলেজের আরএমও ছিলেন। যে সময়ে অভীককে ঘিরে বিতর্ক তৈরি হয়েছিল, সেই সময় তিনি ছিলেন এসএসকেএমের জেনারেল সার্জারি বিভাগের প্রথম বর্ষের পিজিটি। যদিও বিতর্কের আবহে ৫ সেপ্টেম্বর তাঁকে নিলম্বিত করেছে স্বাস্থ্য দফতর। দেশে চিকিৎসকদের অন্যতম বড় সংগঠন ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ) থেকেও নিলম্বিত করা হয়েছে তাঁকে।

শুধু তাই নয়, অভীকের বিরুদ্ধে ইতিমধ্যেই একাধিক কড়া পদক্ষেপ করেছে এসএসকেএম কর্তৃপক্ষ। গত সোমবার কলেজ কাউন্সিলের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, হাসপাতালে আর কোনও কাজ করতে পারবেন না অভীক। বহির্বিভাগ, অপারেশন থিয়েটার (ওটি), জরুরি বিভাগেও আর কোনও ডিউটি করতে পারবেন না তিনি। এমনকি হস্টেলেও ঘর পাবেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Doctors Protest Kolkata Health Department
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE