Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Calcutta Medical College amd Hospital

মেডিক্যালেও প্রাক্তনী সংসদ থেকে বাতিল তিন চিকিৎসকের সদস্যপদ

এ বার কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রাক্তনী সংসদ থেকেও সদস্যপদ বাতিল করা হল তিন চিকিৎসকের। যাঁরা সকলেই রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থার নিয়ন্ত্রণকারী বিশেষ ক্ষমতাবান গোষ্ঠীর অতি ঘনিষ্ঠ বলে দাবি।

কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতাল।

কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতাল। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৪ ০৭:১২
Share: Save:

আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের পরে এ বার কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রাক্তনী সংসদ থেকেও সদস্যপদ বাতিল করা হল তিন চিকিৎসকের। যাঁরা সকলেই রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থার নিয়ন্ত্রণকারী বিশেষ ক্ষমতাবান গোষ্ঠীর অতি ঘনিষ্ঠ বলে দাবি।

রবিবার কলকাতা মেডিক্যাল কলেজের প্রাক্তনী সংসদের বার্ষিক সাধারণ সভা ছিল। সেখানে ভোটাভুটির মাধ্যমে সিদ্ধান্ত নিয়ে সেখানকার প্রাক্তন ডিন মানব নন্দী, শিক্ষক-চিকিৎসক সুহেনা সরকার ও তপন নস্করের সদস্যপদ বাতিল করা হয়। প্রাক্তনী সংসদের সদস্য-চিকিৎসক সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানান, সম্প্রতি কলকাতা মেডিক্যালের জুনিয়র চিকিৎসকেরা হুমকি ফোনের অভিযোগ তুলেছিলেন। তাতে নাম জড়িয়েছিল সুহেনা-সহ বাকিদেরও। বিষয়টি তদন্ত করে কলকাতা মেডিক্যালের কলেজ কাউন্সিলের বৈঠকের সিদ্ধান্ত মতো মানবকে ডিন থেকে সরিয়ে দেওয়া হয়। সুহেনাকেও সমস্ত রকমের প্রশাসনিক ও শিক্ষা বিষয়ক কাজের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। তিন জনের বিরুদ্ধে হুমকির অভিযোগের বিষয়টি এ দিন প্রাক্তনী সংসদের বৈঠকেও ওঠে।

সেখানে তিন জনকে শো-কজ় এবং তাঁদের সদস্যপদ বাতিল— এই দুই প্রস্তাব ওঠে। ৭০ শতাংশ ভোট দেন সদস্যপদ বাতিলের পক্ষে। শুক্রবার আর জি করের প্রাক্তনী সংসদ তাদের সদস্যের তালিকা থেকে বিধায়ক-চিকিৎসক সুদীপ্ত রায়কে বরখাস্ত করেছে। এ দিন কলকাতা মেডিক্যাল কলেজে গেলেও প্রাক্তনী সংসদের বৈঠকে নির্মল মাজিকে ঢুকতে বাধা দেওয়া হয় বলে সূত্রের খবর। যদিও নির্মলের দাবি, এলাকায় কাজ থাকায় তিনি বৈঠকে যেতে পারেননি। তবে চিকিৎসক-পড়ুয়াদের হুমকির বিরোধিতা করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE