Advertisement
১৫ অক্টোবর ২০২৪
Protest

রোগী-মৃত্যুতে উত্তেজনা, ঘেরাও করা হল ডাক্তারকে

জানা গিয়েছে, অষ্টমীতে মোটরবাইক দুর্ঘটনায় জখম হন বরাহনগরের বাসিন্দা, ২৩ বছরের জয়দীপ দাস। প্রথমে তাঁকে কামারহাটির সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়েযাওয়া হয়।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৪ ০৮:৪৪
Share: Save:

এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল সার্ভে পার্ক থানার মুকুন্দপুরের একটি বেসরকারি হাসপাতালে। ঘটনাটি ঘটেছে সোমবার। চিকিৎসায় গাফিলতিতে ওই রোগীর মৃত্যু হয়েছে এবং মৃত্যুর পরেও মোটা অঙ্কের বিল বানিয়েছে হাসপাতাল, এমনই অভিযোগে চিকিৎসকদের হেনস্থা করার পাশাপাশি হাসপাতালেভাঙচুর চালান মৃতের পরিজনেরা। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি সামলায়। মৃতের পরিবার সার্ভে পার্ক থানায় অভিযোগ দায়ের করেছে। প্রসঙ্গত, রবিবার এসএসকেএম হাসপাতালে এক রোগীর ছেলেকে বেধড়ক মারধর করার অভিযোগ উঠেছিল এক দল দুষ্কৃতীর বিরুদ্ধে।

জানা গিয়েছে, অষ্টমীতে মোটরবাইক দুর্ঘটনায় জখম হন বরাহনগরের বাসিন্দা, ২৩ বছরের জয়দীপ দাস। প্রথমে তাঁকে কামারহাটির সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে স্থানান্তরিত করা হয় মুকুন্দপুরের ওই হাসপাতালে। সেখানেই সোমবার মারা যানজয়দীপ।

অভিযোগ, এর পরেই চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলে হাসপাতালে চড়াও হনজয়দীপের পরিজনেরা। হাসপাতালের রিসেপশনে থাকা প্রিন্টার ভেঙে দেওয়া হয়। জয়দীপের চিকিৎসা যিনি করেছিলেন, ঘেরাও করে রাখা হয় সেই চিকিৎসককে। ওই চিকিৎসক কাজে গাফিলতির অভিযোগ অস্বীকার করে জানান, গোটা ঘটনায় তিনি আতঙ্কিত। কর্মবিরতিতে যাওয়ার কথা ভাবছেন।

যদিও ভাঙচুর এবং চিকিৎসককে হেনস্থার অভিযোগ অস্বীকার করে জয়দীপের এক বন্ধু সৈকত মজুমদার বলেন, ‘‘আমরা অনেকে ছিলাম। চাইলে গোটা হাসপাতালে ভাঙচুর চালাতে পারতাম।’’ তিনি জানান, এখনও পর্যন্ত চিকিৎসায় যত টাকা খরচ হয়েছে, তাহাসপাতাল কর্তৃপক্ষ তাঁদের ফেরত দিয়েছেন।

অন্য বিষয়গুলি:

Death Medical Negligence Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE