Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Kolkata Police

ইটের আঘাত থেকে বাঁচতে পুলিশের গাড়িতে লোহার জাল লাগানোর নির্দেশ

এ বার আইনশৃঙ্খলা রক্ষার কাজে ব্যবহৃত পুলিশের সব গাড়ির সামনে, পিছনে এবং জানলায় শক্ত প্রতিরোধক জাল লাগানোর নির্দেশ দিল লালবাজার।

— প্রতিনিধিত্বমূলক ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৪ ০৭:৩২
Share: Save:

গোলমালের খবর পেয়ে গাড়ি করে যাওয়ার চেষ্টা করার মধ্যেই আন্দোলনকারীদের ছোড়া ইট সোজা গাড়ির কাচ ভেঙে দিয়ে এসে লেগেছিল ভিতরে থাকা পুলিশ অফিসারের চোখে। যার জেরে দেবাশিস চক্রবর্তী নামের ওই সার্জেন্ট দৃষ্টিশক্তি হারাতে পারেন বলে আশঙ্কা দেখা দিয়েছে। সম্প্রতি নবান্ন অভিযানের দিন এই ঘটনা থেকে শিক্ষা নিয়ে এ বার আইনশৃঙ্খলা রক্ষার কাজে ব্যবহৃত পুলিশের সব গাড়ির সামনে, পিছনে এবং জানলায়
শক্ত প্রতিরোধক জাল লাগানোর নির্দেশ দিল লালবাজার। বৃহস্পতিবার রাতে লালবাজারের ট্রান্সপোর্ট বিভাগের তরফে সমস্ত থানা, সহকারী নগরপাল এবং ডিভিশনের উপ-নগরপালদের কাছে এই নির্দেশ পাঠিয়ে দেওয়া হয়েছে। সূত্রের খবর, নির্দেশ কার্যকর করা হল কিনা, তা আগামী ১০ সেপ্টেম্বরের মধ্যে লালবাজারের ট্রান্সপোর্ট বিভাগে রিপোর্ট দিয়ে জানাতে হবে। উল্লেখ্য, আন্দোলনকারীদের ইটের আঘাত থেকে পুলিশকর্মীদের বাঁচাতে
বর্তমানে কলকাতা পুলিশের বেশ কিছু প্রিজ়ন ভ্যান এবং বন্দর এলাকার নাদিয়াল থানার ওসি-র গাড়িতে এই ধরনের লোহার জাল লাগানো হয়েছে।

গত মঙ্গলবার পশ্চিমবঙ্গ ছাত্র সমাজের ডাকে নবান্ন অভিযানে আন্দোলনকারীদের ছোড়া ইটের আঘাতে পুলিশকর্মীদের জখম হওয়া এবং পুলিশের গাড়ি ভাঙচুরের কথা তুলে ধরে লালবাজারের তরফে সাম্প্রতিক এই নির্দেশে বলা হয়েছে, সুরক্ষার লক্ষ্যে পুলিশের গাড়িতে এই ধরনের লোহার জাল লাগাতে হবে। যাতে আগামী দিনে ডিউটি করার সময়ে বিক্ষোভকারীদের ছোড়া ইটের আঘাতে কোনও পুলিশকর্মী জখম না হন। প্রসঙ্গত, মঙ্গলবারের ওই ঘটনায় জখম হয়েছেন ৩৬ জন পুলিশকর্মী। তাঁদের মধ্যে দেবাশিস-সহ পাঁচ জনের অবস্থা গুরুতর। শহরের বিভিন্ন হাসপাতালে তাঁদের চিকিৎসা চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE