Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Bangladeshi Death in Kolkata

বাংলাদেশি যুবকের দেহ উদ্ধার কলকাতায়! সায়েন্স সিটির কাছে জলাশয়ে পড়ে ছিলেন ২৩ বছরের উপল

কিছু দিন আগে বাংলাদেশ থেকে কলকাতায় এসেছিলেন দাউদ হোসেন উপল (২৩)। নিউ মার্কেট এলাকার হোটেলে উঠেছিলেন। বুধবার সকালে সায়েন্স সিটির কাছে একটি পুকুরে তিনি ঝাঁপ দেন।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২৪ ২০:৩৮
Share: Save:

কলকাতায় সায়েন্স সিটি এলাকার জলাশয় থেকে এক বাংলাদেশি যুবকের দেহ উদ্ধার করা হয়েছে। প্রগতি ময়দান থানা এলাকায় বরুণ সেনগুপ্ত মেট্রো স্টেশনের কাছের একটি জলাশয়ে পড়ে ছিল ওই যুবকের দেহ। পুলিশ তাঁকে উদ্ধারের পর বংলাদেশি হিসাবে শনাক্ত করেছে। কী ভাবে তিনি ওই এলাকায় গেলেন, কী ভাবে এই মৃত্যু, খতিয়ে দেখা হচ্ছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম দাউদ হোসেন উপল (২৩)। তিনি ঢাকার বাসিন্দা। কিছু দিন আগে কলকাতায় এসেছিলেন। উঠেছিলেন নিউ মার্কেট থানা এলাকার একটি হোটেলে। সেখান থেকে কী উদ্দেশ্যে সায়েন্স সিটির দিকে গিয়েছিলেন, তা এখনও স্পষ্ট নয়। কেন বাংলাদেশ থেকে কলকাতায় এসেছিলেন যুবক, তা-ও জানা যায়নি। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, যুবক আত্মঘাতী হয়েছেন। কারণ তাঁকে ওই জলাশয়ে ঝাঁপ দিতে দেখা গিয়েছে। পুলিশ জানিয়েছে, বুধবার সকাল ৯টার আগে আচমকা ওই জলাশয়ে ঝাঁপ দেন যুবক। স্থানীয়েরা সেই দৃশ্য দেখতে পান এবং পুলিশকে জানান।

স্থানীয়দের সাহায্যে পুলিশ জলাশয় থেকে যুবককে উদ্ধার করে এবং তাঁকে এনআরএস হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। জলে ডুবেই ওই যুবকের মৃত্যু হয়েছে বলে মনে করা হচ্ছে। তাঁর কাছ থেকে কোনও সুইসাইড নোট পাওয়া যায়নি। সব দিক খতিয়ে দেখছে পুলিশ। অন্য কোনও সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

যুবকের দেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। তাঁর কাছ থেকে পাওয়া নথি থেকেই পুলিশ জানতে পেরেছে যুবকের পরিচয়। বাংলাদেশে তাঁর পরিবারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে। এই ঘটনায় আপাতত অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে তদন্ত শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Bangladesh Death News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE