Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
JU Student Death

যাদবপুরকাণ্ডে বিজেপির মিছিলে বাধা দেওয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে, রাস্তা আটকে চলল বিক্ষোভ

চাঁদনি চকের কাছে পুলিশ মিছিল আটকে দিলে বিক্ষোভ দেখান বিজেপি কর্মীরা। রাস্তায় টায়ার জ্বালিয়ে অবস্থান বিক্ষোভ চালিয়ে যান তাঁরা। পুলিশের পক্ষ থেকে বিক্ষোভকারীদের হঠানোর চেষ্টা করা হয়।

বিজেপি কর্মীদের বিক্ষোভের জেরে সেন্ট্রাল অ্যাভিনিউতে যান চলাচল স্তব্ধ হয়ে যায়।

বিজেপি কর্মীদের বিক্ষোভের জেরে সেন্ট্রাল অ্যাভিনিউতে যান চলাচল স্তব্ধ হয়ে যায়। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৩ ২০:১২
Share: Save:

রাজ্য বিজেপির মিছিল ঘিরে ধুন্ধুমার পরিস্থিতি কলকাতায়। পুলিশের সঙ্গে বচসায় বিজেপি কর্মীরা। মঙ্গলবার সন্ধ্যায় বিজেপির তফসিলি মোর্চার মিছিলে পুলিশ বাধা দিলে আগুন জ্বালিয়ে বিক্ষোভ দেখান গেরুয়া শিবিরের কর্মীরা। তাঁদের বিক্ষোভের জেরে সেন্ট্রাল অ্যাভিনিউতে যান চলাচল স্তব্ধ হয়ে যায়। বিজেপির পক্ষ থেকে পুলিশের বিরুদ্ধে শান্তিপূর্ণ মিছিলে বাধা দেওয়ার অভিযোগ করা হয়।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্রমৃত্যুর ঘটনা-সহ কয়েকটি বিষয়ে প্রতিবাদ জানিয়ে মিছিলের ডাক দেয় বিজেপির তফসিলি মোর্চা। মঙ্গলবার সন্ধ্যায় বিজেপির রাজ্য দফতর মুরলীধর সেন লেন থেকে মিছিল শুরু হয়। ধর্মতলার দিকে কিছু দূর যাওয়ার পরে মিছিলে বাধা দেওয়ার অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে। গেরুয়া শিবিরের এক নেতার বক্তব্য, যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্রমৃত্যুর ঘটনার নিন্দা, র‍্যাগিং এবং মাদকমুক্ত ক্যাম্পাসের দাবিতে শান্তিপূর্ণ মিছিল করা হয়েছিল। সেই মিছিলে বাধা দেয় পুলিশ। এ রাজ্যে বিরোধীদের গণতান্ত্রিক অধিকার প্রতি মুহূর্তে খর্ব করা হচ্ছে।

চাঁদনি চকের কাছে পুলিশ মিছিল আটকে দিলে বিক্ষোভ দেখান বিজেপি কর্মীরা। রাস্তায় টায়ার জ্বালিয়ে অবস্থান বিক্ষোভ চালিয়ে যান তাঁরা। পুলিশের পক্ষ থেকে বিক্ষোভকারীদের হঠানোর চেষ্টা করা হয়। বিজেপির এই কর্মসূচির ফলে অবরুদ্ধ হয়ে পড়ে সেন্ট্রাল অ্যাভিনিউ। শহরের অন্যতম গুরুত্বপূর্ণ ওই রাস্তায় কিছু সময়ের জন্য যান চলাচল থমকে যায়। বিপাকে পড়েন অফিস ফেরতা মানুষেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE