Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
TMC

জমি দখলে অভিযুক্ত পুরপ্রতিনিধি

পুরসভা সূত্রের খবর, পর্ণশ্রী থানা লাগোয়া ৭০ একরেরও বেশি জায়গা জুড়ে ৩৮৪টি ফ্ল্যাট রয়েছে। প্রায় ৬০ বছরেরও বেশি পুরনো ওই ফ্ল্যাটগুলি কোঅপারেটিভ সোসাইটির অধীনে।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৪ ০৭:২৭
Share: Save:

এ বার সমবায়ের জমি দখলের অভিযোগ উঠল শাসকদলের পুরপ্রতিনিধির বিরুদ্ধে। এই অভিযোগে রবিবার পর্ণশ্রী এলাকায় সমবায়ের আবাসিকেরা বিক্ষোভ দেখান। অভিযোগ, পুরপ্রতিনিধির গাফিলতির জন্য তাঁরা বিভিন্ন পরিষেবা থেকে বঞ্চিত। বিশাল আবাসন এলাকা থেকে চারটি ড্রপ বক্স খুলে ফেলা হয়েছে। ফলে আবাসিকেরা অভিযোগও জানাতে পারছেন না।

পুরসভা সূত্রের খবর, পর্ণশ্রী থানা লাগোয়া ৭০ একরেরও বেশি জায়গা জুড়ে ৩৮৪টি ফ্ল্যাট রয়েছে। প্রায় ৬০ বছরেরও বেশি পুরনো ওই ফ্ল্যাটগুলি কোঅপারেটিভ সোসাইটির অধীনে। নিয়মিত ভোটাভুটির মাধ্যমে সেই সমবায় পরিচালনা হত। তবে নানা কারণে নির্বাচন না হওয়ায় গত বছর রাজ্য সমবায় দফতরের তরফে স্থানীয় ১৩২ নম্বর ওয়ার্ডের পুরপ্রতিনিধি সঞ্চিতা মিত্রকে স্পেশ্যাল অফিসার হিসাবে নিয়োগ করা হয়। কথা ছিল, তিনি সমবায় সমিতির ভোট করাবেন। কিন্তু অভিযোগ, বছর ঘুরলেও সেই নির্বাচন হয়নি। এক আবাসিক গৈরিক দাশগুপ্তের অভিযোগ, ‘‘পুরপ্রতিনিধিকে ভোট পরিচালনার দায়িত্ব দিলেও তিনি গড়িমসি করছেন। এ নিয়ে নবান্নে মুখ্যমন্ত্রী-সহ শীর্ষ মহলে চিঠি লিখেছি।’

অভিযোগ, পুরপ্রতিনিধির অনুগামীরা ওই সোসাইটির অফিস, কমিউনিটি হলের চাবি নিজেদের কাছে রেখে দিয়েছেন। বাসিন্দাদের আশঙ্কা, কোঅপারেটিভের অধীনে একাধিক ফাঁকা জায়গা পুরপ্রতিনিধি দখলে নিতে চাইছেন। যদিও সঞ্চিতা বলেন, ‘‘ওখানকার ফ্ল্যাটের আসল মালিকেরা প্রয়াত। তাই জানিয়েছিলাম, বর্তমান বসবাসকারীদের মালিকানার প্রমাণ দেখাতে হবে। তা দেখাতে না পারায় ওঁরা মিথ্যা অপবাদ দিচ্ছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Land encroachment TMC Councilor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE