Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Financial Fraud

চার কোটি টাকা প্রতারণার অভিযোগ, পলাতক দম্পতি

প্রতারিতদের দাবি, অভিযুক্ত দম্পতি আরতি রায় ও বিনয় রায় তাঁদের বিভিন্ন সংস্থা থেকে ঋণ নিতে বলেছিলেন। সেই টাকা ওই দম্পতির কাছে গচ্ছিত রাখলে মহিলারা বেশি সুদে টাকা ফেরত পাবেন বলে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৪ ০৮:১৫
Share: Save:

অধিক সুদ দেওয়ার প্রলোভন দেখিয়ে চারশোরও বেশি মহিলার কাছ থেকে চার কোটি টাকা প্রতারণা করার অভিযোগ উঠল এক দম্পতির বিরুদ্ধে। শুক্রবার অসংখ্য মহিলা ওই দম্পতির বাড়ির সামনে জড়ো হয়ে বিক্ষোভ দেখান। অভিযোগ, বিক্ষোভ চলাকালীন বাড়ির জানলার কাচ ভাঙা হয়। খবর পেয়ে পুলিশ গিয়ে পদক্ষেপ করার প্রতিশ্রুতি দিলে বিক্ষোভ তুলে নেন মহিলারা। ঘটনাটি নিউ ব্যারাকপুর থানার অধীন বিলকান্দার তালবান্দার নব কামারগাথি কলোনি এলাকার। অভিযুক্ত দম্পতি পলাতক। তাঁদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

প্রতারিতদের দাবি, অভিযুক্ত দম্পতি আরতি রায় ও বিনয় রায় তাঁদের বিভিন্ন সংস্থা থেকে ঋণ নিতে বলেছিলেন। সেই টাকা ওই দম্পতির কাছে গচ্ছিত রাখলে মহিলারা বেশি সুদে টাকা ফেরত পাবেন বলে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। অভিযোগ, এই ভাবে চারশোরও বেশি মহিলার কাছ থেকে প্রায় চার কোটি টাকা তোলা হয়েছে।

স্থানীয় সূত্রের খবর, অভিযুক্ত দম্পতি নব কামারগাথি কলোনির দীর্ঘ দিনের বাসিন্দা। ওই এলাকার অনেক বাসিন্দাই আর্থিক ভাবে পিছিয়ে থাকা। মূলত তাঁদেরই নিশানা করেছিলেন ওই দম্পতি। অভিযোগ, তাঁদের কাছে টাকা গচ্ছিত রাখলে কাউকে মোটা টাকা সুদ, কাউকে গয়না, কাউকে বাড়ি তৈরি করে দেওয়ার প্রলোভন দেখানো হয়েছিল।

বিক্ষোভকারীদের অভিযোগ, প্রথম দিকে কিছু টাকা ফেরত পাওয়ায় দম্পতির উপরে তাঁদের বিশ্বাস জন্মেছিল। কিন্তু সুদ-সহ টাকা ফেরতের প্রতিশ্রুতি দিলেও পরে তা রক্ষা করা হয়নি। প্রতারিত এক মহিলা জানান, সব মিলিয়ে কয়েক লক্ষ টাকা তিনি দিয়েছেন।
১ লক্ষ ৮ হাজার টাকা সুদ দেবেন বলেছিলেন ওই দম্পতি। দু’মাস অভিযুক্তেরা কিছু টাকাও দিয়েছিলেন। কিন্তু তার কিছুই ফেরত পাননি ওই মহিলা।

অভিযোগকারী মৌসুমী বিশ্বাস, ঊষারানি রায়ের মতো অনেকেরই দাবি, গয়না বন্ধক রেখে চার-পাঁচ লক্ষ টাকা দিয়েছেন তাঁরা। সুদ বা আসল কিছুই ফেরত পাননি। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Financial Fraud police investigation Couple
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE