Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Nabanna

রাজ্যের প্রাক্তন স্বাস্থ্য অধিকর্তা বিশ্বরঞ্জন শতপথী প্রয়াত, শোকজ্ঞাপন মুখ্যমন্ত্রীর

পশ্চিমবঙ্গের স্বাস্থ্য পরিষেবা বিভাগের আধিকারিক হিসেবে বিশ্বরঞ্জন রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামোর মানোন্নয়নে বিভিন্ন পদক্ষেপ করেছেন।

বিশ্বরঞ্জন শতপথী।

বিশ্বরঞ্জন শতপথী। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২২ ১৫:০০
Share: Save:

রাজ্যের প্রাক্তন স্বাস্থ্য অধিকর্তা এবং পরবর্তীকালে স্বাস্থ্য উপদেষ্টা চিকিৎসক বিশ্বরঞ্জন শতপথী সোমবার প্রয়াত হয়েছেন। তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। দীর্ঘদিন ধরেই বয়সজনিত রোগে ভুগছিলেন। গত প্রায় দু’মাস ধরে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। এসএসকেএম হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ারে ইউনিটে চিকিৎসা চলছিল তাঁর।সোমবার মাল্টিঅর্গান ফেলিওর হওয়ায় তাঁর মৃত্যু হয়। বিশ্বরঞ্জনের মৃত্যুতে শোকজ্ঞাপন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সোামবার নবান্নের তরফে মুখ্যমন্ত্রীর শোকবার্তাটি প্রকাশ করা হয়। মমতা লিখেছেন, ‘রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের উপদেষ্টা এবং প্রাক্তন স্বাস্থ্য অধিকর্তা বিশিষ্ট চিকিৎসক ডাঃ বিশ্বরঞ্জন শতপথীর প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। রাজ্য সরকারের বিভিন্ন কল্যাণমূলক কর্মকাণ্ডের সঙ্গে তিনি প্রত্যক্ষভাবে জড়িত ছিলেন। তাঁর প্রয়াণ চিকিৎসা ও স্বাস্থ্য প্রশাসনিক জগতে এক অপূরণীয় ক্ষতি।’

পশ্চিমবঙ্গের স্বাস্থ্য পরিষেবা বিভাগের আধিকারিক হিসেবে বিশ্বরঞ্জন রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামোর মানোন্নয়নে সংক্রান্ত বিভিন্ন পদক্ষেপ করেছেন। বিশেষ করে গ্রামীণ ও দরিদ্র রোগীদের কল্যাণ, সুপার স্পেশালিটি হাসপাতাল, ন্যায্য মূল্যের ওষুধের দোকান স্থাপনের ব্যাপারে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তাঁর।

তবে বয়স হওয়ায় ইদানীং একাধিক রোগে আক্রান্ত হয়েছিলেন।ডায়াবেটিক নেফ্রোপ্যাথি, ইস্কিমিক হার্ট ডিজিজ, হাইপারটেনশন ছিল তাঁর। সোমবার দুপুরে স্বাস্থ্য ভবনের তরফ থেকে তাঁকে শ্রদ্ধা জানানো হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE