Advertisement
২৩ সেপ্টেম্বর ২০২৪
Coal India

পেনশন-সমস্যা মেটাতে পদক্ষেপ

আসানসোলের অগ্নিকন্যা ভবনে রবিবার একটি বৈঠকের পরে সংগঠন জানিয়েছে, এত দিন কোনও পেনশনভোগী প্রাক্তন কর্মী মারা গেলে, তাঁর স্ত্রী’কে যাবতীয় নথিপত্র নিয়ে সংশ্লিষ্ট ব্যক্তির শেষ কর্মস্থলে যেতে হত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৪ ০৮:১০
Share: Save:

কয়লা শিল্পের মৃত প্রাক্তন কর্মচারীদের স্ত্রীদের পেনশন পাওয়ার ক্ষেত্রে হয়রানি কমানোর কথা জানিয়েছে কোল এমপ্লয়িজ় ফোরাম। আসানসোলের অগ্নিকন্যা ভবনে রবিবার একটি বৈঠকের পরে সংগঠন জানিয়েছে, এত দিন কোনও পেনশনভোগী প্রাক্তন কর্মী মারা গেলে, তাঁর স্ত্রী’কে যাবতীয় নথিপত্র নিয়ে সংশ্লিষ্ট ব্যক্তির শেষ কর্মস্থলে যেতে হত। এতে ভোগান্তি হত। ফোরাম জানিয়েছে, এখন থেকে সংশ্লিষ্ট মৃত কর্মচারীর শেষ কর্মস্থলে বা তাঁর পেনশন-অ্যাকাউন্ট থাকা ব্যাঙ্কের শাখায় যেতে হবে না স্ত্রী’কে। একটি নির্দিষ্ট ব্যাঙ্ক ঠিক করা হয়েছে। সেটির যে কোনও শাখায় মৃত প্রাক্তন কর্মচারীদের স্ত্রীয়েরা উপস্থিত হয়ে নথিপত্র জমা দিলে ১৫ দিনের মধ্যে পেনশন চালু হয়ে যাবে। সংগঠনের তরফে বিমান মিত্র এ দিন বলেন, “এর ফলে অসহায় পরিবারগুলির সমস্যা অনেকটাই মিটবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

coal india Pension
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE