Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Jharkhand Assembly Election 2024

বিশেষ দায়িত্বে অগ্নিমিত্রা, রাজু , ঝাড়খণ্ড জিততে বঙ্গ বিজেপির কাঁধে দায়িত্ব চাপাল দিল্লি

ধানবাদে বাঙালি মহল্লায় পদ্মফুল ফোটাতে দায়িত্ব দেওয়া হয়েছে রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক তথা আসানসোল দক্ষিণের বিধায়ক অগ্নিমিত্রা পালকে।

Bengal Bjp MLAs will go to Jharkhand for assembly election campaign

অগ্নিমিত্রা পাল। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪০
Share: Save:

ঝাড়খণ্ডে ক্ষমতা দখল করতে ঘুঁটি সাজাতে শুরু করেছে বিজেপি। সেই পরিকল্পনায় বাংলার বিজেপি নেতাদের কাজে লাগানোর পরিকল্পনা পদ্ম শিবিরের। ঝা়ড়খণ্ডে ভোটের নির্ঘণ্ট ঘোষণা এখনও হয়নি। কিন্তু ভোট যুদ্ধের প্রস্তুতি শুরু করে দিয়েছে কেন্দ্রের শাসকদল। এ বার বাংলার বিজেপি নেতা-বিধায়কদের ঝাড়খণ্ডের নির্বাচনে দায়িত্ব দেওয়া হচ্ছে। ঝাড়খণ্ডে বাঙালিদের বাস যথেষ্ট। সেই ভোট টানতে বাংলার নেতাদের কার্যকরী ভূমিকা নিতে হবে। আর ধানবাদে বাঙালি মহল্লায় পদ্মফুল ফোটাতে দায়িত্ব দেওয়া হয়েছে রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক তথা আসানসোল দক্ষিণের বিধায়ক অগ্নিমিত্রা পালকে।

পাশাপাশি, বাংলার ঝাড়খণ্ড লাগোয়া জেলাগুলি থেকে নির্বাচিত বিধায়কদের যাতে বিধানসভা ভোটের প্রচারে পাঠানো হয়, শুভেন্দু অধিকারীর কাছে সেই নির্দেশ এসে পৌঁছেছে। মূলত, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর জেলা থেকে নির্বাচিত গেরুয়া শিবিরের বিধায়কেরা ঝাড়খণ্ডের ভোট প্রচারে যাবেন বলে বিজেপির পরিষদীয় দল সূত্রে খবর।

আর অগ্নিমিত্রাকে ধানবাদ লোকসভার অধীন ছয়টি বিধানসভা এলাকায় মনোনিবেশ করতে নির্দেশ দেওয়া হয়েছে। সেই নির্দেশ পেয়েই বৃহস্পতিবার সকালে ধানবাদ রওনা হচ্ছেন তিনি। বিজেপি সূত্রে খবর, ধানবাদ লোকসভার অন্তর্গত বোকারো, চন্দ্রনকুরি, সিন্দ্রি, ধানবাদ এবং ঝরিয়া বিধানসভা আসনে প্রচার করার পাশাপাশি, ভোটের ঘুঁটি সাজাবেন অগ্নিমিত্রা। নয়া দায়িত্ব প্রসঙ্গে তিনি বলেন, ‘‘দল নির্দেশ দিয়েছে। শীর্ষ নেতৃত্বের নির্দেশ সসম্মানে পালন করার চেষ্টা করব। আশা করি, ঝাড়খণ্ডে বিজেপি ক্ষমতায় আসবে। আর সেখানে ভূমিকা থাকবে বাংলার বিজেপির নেতৃত্বের।’’

অগ্নিমিত্রা ছাড়াও ঝাড়খণ্ডের ভোটে বিশেষ দায়িত্ব দেওয়া হয়েছে দার্জিলিঙের দু’বারের সাংসদ রাজু বিস্তাকেও। তিনিও দায়িত্বপ্রাপ্তির কথা স্বীকার করে নিয়েছেন। রাজু বলেন, ‘‘আমি আগেও অন্য রাজ্যে গিয়ে দলের কাজ করেছি। এ বার পরিশ্রম করে দলকে ঝাড়খণ্ডে ক্ষমতায় আনাই লক্ষ্য।’’

প্রসঙ্গত ঝাড়খণ্ডের আসন্ন বিধানসভা ভোটের প্রস্তুতিপর্ব থেকেই বাংলার বিজেপি নেতৃত্বকে বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে। সম্প্রতি ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা ঝাড়খণ্ড মুক্তি মোর্চার প্রাক্তন নেতা চম্পই সোরেন বিজেপিতে যোগদান করেছেন। এই যোগদানপর্বে পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিশেষ ভূমিকা ছিল বলে সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE