Advertisement
২৭ অক্টোবর ২০২৪
Kidnappers Arrested

বর্ধমানে অপহরণের ৪৮ ঘণ্টার মধ্যেই অপরাধীদের গ্রেফতার করল পুলিশ, উদ্ধার অপহৃত যুবকও

বৃহস্পতিবার সন্ধ্যা নাগাদ কয়েক জন ব্যক্তি এক যুবককে জোর করে গাড়িতে তুলে নেন। তদন্তে নেমে প্রথমে সন্দেহভাজন এক ব্যক্তিকে আটক করে পুলিশ। জিজ্ঞাসাবাদে জানা যায়, ঘটনার নেপথ্যে রয়েছে পলাশীর একটি দল।

ধৃত অপহরণকারীরা।

ধৃত অপহরণকারীরা। নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মেমারি শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৪ ২৩:৪২
Share: Save:

৪৮ ঘণ্টা পেরোনোর আগেই অপহরণের ঘটনার কিনারা করল পূর্ব বর্ধমান জেলা পুলিশ। পুলিশ সূত্রে খবর, অপহৃত যুবককে উদ্ধার করার পাশাপাশি গ্রেফতার করা হয়েছে অপহরণকারীদেরও।

শনিবার পূর্ব বর্ধমানের অতিরিক্ত পুলিশ সুপার অর্ক বন্দ‍্যোপাধ‍্যায় এই খবর জানান। পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার মেমারি থানায় একটি অভিযোগ দায়ের হয় যে, জয়ন্ত ঘোষ নামে এক ব্যক্তিকে অপহরণ করা হয়েছে। জয়ন্ত মেমারির বাসিন্দা। অভিযোগ, বৃহস্পতিবার কালনা রোডের কাছে একটি সাদা চারচাকার গাড়িতে করে তাঁকে তুলে নিয়ে যান কয়েকজন ব্যক্তি। এর পরেই তদন্তে নামে পুলিশ।

এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে জানা যায়, বৃহস্পতিবার সন্ধ্যা নাগাদ কয়েকজন ব্যক্তি জয়ন্তকে জোর করে গাড়িতে তুলে নেন। এর পর সেই গাড়ি এগিয়ে যায় কালনা রোডের দিকে। এই সূত্র ধরে প্রথমে সন্দেহভাজন এক ব্যক্তিকে আটক করে পুলিশ। জিজ্ঞাসাবাদে ধৃত স্বীকার করে নেন, তিনি এই অপহরণের ঘটনায় জড়িত। এ ছাড়াও জানা যায়, ঘটনার নেপথ্যে রয়েছে নদিয়ার পলাশির একটি দল। এর পরেই একটি বিশেষ তদন্তকারী দল গঠন করে তল্লাশি শুরু করে পুলিশ।

অপহরণের মাত্র ২৪ ঘণ্টার মধ্যেই অপহৃত ব্যক্তিকে উদ্ধার করেছে পুলিশ। পাশাপাশি মুর্শিদাবাদের রেজিনগর থেকে গ্রেফতার করা হয়েছে আরও দুই অভিযুক্তকে। অপহরণের কাজে ব্যবহৃত গাড়িটিও বাজেয়াপ্ত করেছে পুলিশ। তিন অভিযুক্তকে শনিবারই আদালতে হাজির করানো হয়েছে। তাদের হেফাজতে নেওয়ার আবেদন জানিয়েছে পুলিশ।

অতিরিক্ত পুলিশ সুপার অর্ক বলেন, ‘‘অভিযুক্তদের বাড়ি নদিয়ায়। তারা মূলত টাকা লেনদেনের কাজ করত। অন্য দিকে, অপহৃত জয়ন্ত পুরনো গাড়ি কেনাবেচার ব্যবসা করেন। তিনি অপরাধীদের কাছ থেকে ৩০ লক্ষ টাকা ধার নিয়েছিলেন। সেই টাকা আদায়ের জন্যই এই কাণ্ড ঘটিয়েছে অভিযুক্তেরা। তবে, মুক্তিপণ আদায়ের কোনও অভিযোগ মেলেনি।’’

অন্য বিষয়গুলি:

East Bardhaman Kidnap Crime
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE