Advertisement
২২ অক্টোবর ২০২৪
Alcohol Consumption

উৎসবে জেলায় মদ বিক্রি ৩৩ কোটি পার

প্রশাসনের তথ্য বলছে, গত বছর ১০ কোটি ৩০ লক্ষ টাকার দিশি, ১৫ কোটি ৭০ লক্ষ টাকার বিদেশি ও পাঁচ কোটি ১০ লক্ষ টাকার বিয়ার বিক্রি হয়েছিল।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

নীলোৎপল রায়চৌধুরী
রানিগঞ্জ শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৪ ০৯:২৮
Share: Save:

গত বছরের চেয়ে প্রায় ২ কোটিটাকার বেশি মদ বিক্রি হল এ বারের পুজোয়। প্রশাসন সূত্রে জানাগিয়েছে, ২০২৩ সালে পশ্চিম বর্ধমানে পুজোর পাঁচ দিনে ৩১ কোটি ৩০ লক্ষ টাকার মদ বিক্রি হয়েছিল। জেলায় এবার তা বেড়ে হয়েছে ৩৩ কোটি১৯ লক্ষ।

প্রশাসনের তথ্য বলছে, গত বছর ১০ কোটি ৩০ লক্ষ টাকার দিশি, ১৫ কোটি ৭০ লক্ষ টাকার বিদেশি ও পাঁচ কোটি ১০ লক্ষ টাকার বিয়ার বিক্রি হয়েছিল। সেখানে ২০২৪ সালে ১০ কোটি ৫০ লক্ষ টাকার দিশি, ১৭ কোটি ২০ লক্ষ টাকার বিদেশি ও পাঁচ কোটি ৪৯ লক্ষ টাকার বিয়ার বিক্রি হয়েছে। এই নিরিখে সব থেকে বেশি বিদেশি মদে বিক্রি বেড়েছে দেড় কোটি টাকার। এ ছাড়া দু’বছর তুলনামূলক ভাবে একই রকম বিক্রি হয়েছেপচাই মদের।

পশ্চিম বর্ধমান জেলা পচাই অ্যান্ড সিএস সপ অ্যাসোসিয়েশনের জেলা কর্মাধ্যক্ষ হীরালাল মণ্ডল জানান, দিশি মদে ৫ টাকা, বিয়ারে ২৫ টাকা ও বিদেশি মদে দশ থেকে কুড়ি টাকা দাম বেড়েছে। তাতেও বিক্রিতে প্রভাব পড়েনি। এছাড়া আদিবাসী সম্প্রদায়ের মধ্যে পচাইয়ের বিশেষ চাহিদা আছে।‌ আসানসোল আবগারি ডিভিশনের এক আধিকারিক জানান, নিয়মিত অভিযান চালিয়ে চোলাই ও অবৈধ ভাবে মদ তৈরি বন্ধ করা গিয়েছে। তাতেই বৈধ মদ বিক্রিতে ধারাবাহিকতা বজায় থাকছে।

অন্য বিষয়গুলি:

Alcohol Raniganj
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE