Advertisement
২৪ অক্টোবর ২০২৪
South 24 Pargana News

স্কুলেই সপ্তম শ্রেণির ছাত্রীর শ্লীলতাহানি শিক্ষকের! অপসারণ চেয়ে বিক্ষোভ, গঙ্গাসাগরে উত্তেজনা

গঙ্গাসাগরের বামনখালি এমপিপি উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির এক ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ উঠেছে সহকারী শিক্ষকের বিরুদ্ধে। তাঁর অপসারণের দাবিতে স্কুলের সামনে বিক্ষোভ শুরু হয়েছে।

গঙ্গাসাগরের স্কুলের সামনে অভিযুক্ত শিক্ষকের অপসারণ চেয়ে বিক্ষোভ।

গঙ্গাসাগরের স্কুলের সামনে অভিযুক্ত শিক্ষকের অপসারণ চেয়ে বিক্ষোভ। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
গঙ্গাসাগর শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৫
Share: Save:

দক্ষিণ ২৪ পরগনার একটি স্কুলে সপ্তম শ্রেণির ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ উঠল শিক্ষকের বিরুদ্ধে। ওই শিক্ষক এবং স্কুলের ভারপ্রাপ্ত প্রধানশিক্ষকের অপসারণ চেয়ে বিক্ষোভ শুরু হয়েছে। বিক্ষোভ দেখাচ্ছেন স্কুলের অভিভাবক এবং স্থানীয়েরা। এই ঘটনাকে কেন্দ্র করে গঙ্গাসাগরে উত্তেজনা তৈরি হয়েছে। ঘটনাস্থলে গিয়েছে পুলিশ।

গঙ্গাসাগরের বামনখালি এমপিপি উচ্চ বিদ্যালয়ের ঘটনা। ওই স্কুলের সপ্তম শ্রেণির এক ছাত্রীর শ্লীলতাহানি করা হয়েছে বলে অভিযোগ। তার পরিবার জানিয়েছে, গত শুক্রবার আর পাঁচটা দিনের মতোই স্কুলে গিয়েছিল ওই ছাত্রী। ক্লাস চলাকালীন আলাদা করে তাকে ডেকে নেন সহকারী শিক্ষক। সেই সময় তিনি ছাত্রীর উদ্দেশে কুরুচিকর মন্তব্য করেন বলে অভিযোগ। ছাত্রীর শ্লীলতাহানিও করা হয়। বাড়িতে গিয়ে মাকে সব কথা বলে ছাত্রী।

পরিবারের লোকজন এবং গ্রামবাসীরা এর পর স্কুলে যান এবং ভারপ্রাপ্ত প্রধানশিক্ষককে বিষয়টি জানান। অভিযোগ, এ নিয়ে থানায় যেন কোনও অভিযোগ না করা হয়, প্রধানশিক্ষক সেই অনুরোধ জানান পরিবারের কাছে। এর পর রাতের অন্ধকারে ছাত্রীর বাড়িতে গিয়ে হুমকি দেওয়া হয় বলেও অভিযোগ।

সোমবার সকাল থেকে এই ঘটনাকে কেন্দ্র করে স্কুলে উত্তেজনা রয়েছে। অভিভাবকেরা একজোট হয়ে স্কুল ঘেরাও করেছেন। সঙ্গে রয়েছেন গ্রামবাসীরাও। তাঁদের দাবি, অভিযুক্ত সহকারী শিক্ষক এবং স্কুলের ভারপ্রাপ্ত প্রধানশিক্ষকের অপসারণ। স্কুলের দরজায় তালা লাগিয়ে দিয়েছেন গ্রামবাসীরা। অভিযুক্তের কঠোর শাস্তির দাবি করা হয়েছে। সেই সঙ্গে ছাত্রছাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করা হোক— চাইছেন বিক্ষোভকারীরা। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে যান পুলিশ আধিকারিকেরা।

অভিযোগ, স্কুলের সামনে বিক্ষোভ চলাকালীন হামলা চালান স্থানীয় তৃণমূল কর্মীরা। ঘটনাস্থলে সাগর পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ আব্দুল শামীম শাহ এবং মুড়িগঙ্গা দু’নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান গোবিন্দ মণ্ডল যান। তাঁরা বিক্ষোভকারীদের উপর চড়াও হন বলে অভিযোগ। বিক্ষোভকারীদের জোর করে সরিয়ে দেওয়ার চেষ্টা করা হয়। পরিস্থিতি তাতে আরও উত্তপ্ত হয়ে ওঠে।

অন্য বিষয়গুলি:

South 24 Pargana Molestaion Schools Student
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE