Advertisement
২৪ অক্টোবর ২০২৪
RG Kar Hospital Incident

দুই জেলার হাসপাতালে জারি আন্দোলন, সমস্যায় রোগীরা

কর্মবিরতি না চললেও পরিষেবা না মেলার অভিযোগ করেছেন বারাসত মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসা করাতে আসা রোগীরা।

আরজি কর কাণ্ডের প্রতিবাদে বারাসত মেডিক্যাল কলেজ হাসপাতালের পড়ুয়াদের বিক্ষোভ।

আরজি কর কাণ্ডের প্রতিবাদে বারাসত মেডিক্যাল কলেজ হাসপাতালের পড়ুয়াদের বিক্ষোভ। — সুদীপ ঘোষ 

নিজস্ব সংবাদদাতা
হাবড়া শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৪ ০৯:১৬
Share: Save:

জ্বর, সর্দি-কাশি নিয়ে সোমবার সকালে ডায়মন্ড হারবার মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য এসেছিলেন মগরাহাটের বাসিন্দা মনিয়ান বিবি। অভিযোগ, দীর্ঘক্ষণ অপেক্ষা করেও পরিষেবা পাননি। বাধ্য হয়ে ফিরে যেতে হয়েছে।

শুধু ওই মহিলা নন। এ দিন হাসপাতালের বহির্বিভাগ দীর্ঘক্ষণ বন্ধ থাকায় চিকিৎসা করাতে এসে ভোগান্তিতে পড়েছেন অনেকে। অন্য দিকে, কর্মবিরতি না চললেও পরিষেবা না মেলার অভিযোগ করেছেন বারাসত মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসা করাতে আসা রোগীরা।

স্বাস্থ্য দফতর ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, আরজি কর কাণ্ডের জেরে আন্দোলনে নেমেছেন ডায়মন্ড হারবার মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসক, ডাক্তারি পড়ুয়া ছাত্রছাত্রী ও স্বাস্থ্যকর্মীরা। শনিবার থেকে কর্মবিরতির পাশাপাশি হাসপাতাল চত্বরে চলেছে মিছিল, বিক্ষোভ, আন্দোলন। সোমবার সকালেও আন্দোলনে নামেন তাঁরা। বন্ধ থাকে বহির্বিভাগের কাজ। বেলা বাড়লে অবশ্য বহির্বিভাগ চালু হয়। জরুরি বিভাগ খোলা ছিল সকাল থেকেই।

হাসপাতালের অধ্যক্ষ উৎপল দাঁ বলেন, ‘‘আন্দোলন চললেও রোগী পরিষেবার কাজ ব্যাহত হয়নি। হাসপাতালে নিরাপত্তা বাড়ানোর জন্য পুলিশ সুপার ও জেলাশাসককের সঙ্গে কথা হয়েছে। হাসপাতাল চত্বরে পুলিশের সংখ্যা বেড়েছে।’’

অন্য দিকে, বারাসত মেডিক্যাল কলেজ হাসপাতালের নার্স, মেডিক্যাল পড়ুয়া ও চিকিৎসকেরা কর্মবিরতি না করলেও প্রতিবাদ বিক্ষোভ-মিছিল করেন। এ দিন দুপুরে বারাসত হাসপাতাল থেকে প্রতিবাদ মিছিল শুরু করে শহর ঘুরে হাসপাতালে এসে শেষ হয়। জুনিয়র চিকিৎসকদের একাংশ যোগ দেন মিছিলে। এই পরিস্থিতিতে বেশ কয়েক জন রোগী সময় মতো চিকিৎসা না মেলার অভিযোগ করেন।

বারাসত হাসপাতালের সুপার সুব্রত মণ্ডল বলেন, ‘‘বিক্ষোভ-মিছিল চললেও হাসপাতালে চিকিৎসকদের উপস্থিতি অন্যান্য দিনের মতোই ছিল। স্বাভাবিক পরিষেবাও দেওয়া হয়েছে।’’

অন্য বিষয়গুলি:

RG Kar Medical College Hospital Diamond Harbour
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE