Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Viral Video of tiger trap

বাঘের খাঁচায় আটকে পড়ে আত্মারাম খাঁচাছাড়া সরকারি কর্মীর! রইল ভিডিয়ো

বাঘ ধরার খাঁচায় ঢুকে দরজা তদারক করতে গিয়ে নিজেই আটকে পড়েন এক বনকর্মী। উত্তরপ্রদেশের লখিমপুর খেরির ঘটনা।

Viral Video of a Forest official trapped in tiger cage

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৪ ১১:৫২
Share: Save:

বাঘকে বন্দি করতে গিয়ে নিজেই খাঁচার মধ্যে আটকে পড়লেন এক বনকর্মী!

উত্তরপ্রদেশের লখিমপুর খেরি মহেশপুরে বাঘের জন্য চারটি খাঁচা পাতার মহড়া চলছিল। সেই কাজ ঠিকঠাক চলছে কি না তা দেখতে গিয়ে খাঁচার ভিতরে বেকায়দায় আটকে যান তিনি। ঘটনার একটি ভিডিয়ো সম্প্রতি সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। প্রিয়া সিংহ নামের এক তরুণীর এক্স হ্যান্ডল (সাবেক টুইটার) থেকে এই ভিডিয়োটি পোস্ট করা হয়েছে )। গত এক মাসে লখিমপুর খেরি জেলায় বাঘের হামলায় মৃত্যু হয়েছে চার জনের। আহতের সংখ্যাও কম নয়। একের পর এক হামলায় আতঙ্কিত দুধওয়া ব্যাঘ্র সংরক্ষণ কেন্দ্রের সংলগ্ন ৫০টি গ্রাম।

ইমলিয়া এলাকায় একটি বাঘ ধরার জন্য বন দফতরের কর্মীরা চারটি খাঁচা নিয়ে যান। তার মধ্যে একটি খাঁচার দরজা ঠিক মতো কাজ করছে কি না তা দেখার জন্য এক কর্মী তার মধ্যে ঢুকতেই বিপত্তি ঘটে। দরজা বন্ধ করার হাতলটিতে ত্রুটি থাকায় সেটি এমন ভাবে আটকে যায় যে, বহু বার চেষ্টা করেও তা খোলা যায়নি। প্রায় এক ঘণ্টা ওই খাঁচার ভিতরে আটকে থাকেন ওই বনকর্মী। সহকর্মীদের প্রবল টানাহ্যাঁচড়ার পরেও খোলা সম্ভব হয়নি খাঁচার দরজা। ভয়ে, আতঙ্কে, অস্থির হয়ে পড়েন আটকে থাকা ব্যক্তি। অনেক চেষ্টা করেও গেট খুলতে ব্যর্থ হওয়ার পর বনকর্মীরা খাঁচাটি উল্টে তার হুকটি ভেঙে ফেলেন। তার পর বিধ্বস্ত অবস্থায় ওই কর্মীকে উদ্ধার করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tiger Uttar Pradesh forest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE