Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Viral

পাল্লা দিয়ে লড়াই, সঙ্গে ভয়ঙ্কর গর্জন! বাঘের সঙ্গে বাঘিনীর মারপিটের ভিডিয়ো প্রকাশ্যে

দুই পক্ষের কিছু ক্ষণ লড়াই চলার পর বাঘিনীর সামনের পা দু’টি ধরে তাকে মাটিতে ফেলে দেয় বাঘটি। বাঘিনী উঠে বসলে তার চার দিকে পাক খেতে শুরু করে বাঘটি।

Terrifying viral video of tiger and tigress fight

বাঘ-বাঘিনীর লড়াই। ছবি: এক্স থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৪ ১৩:৫৬
Share: Save:

জঙ্গলের মাঝে মেঠো পথ। সেখানে চুপ করে বসে ছিল একটি বাঘিনী। তার দিকে ধীর পায়ে এগিয়ে আসছিল একটি বাঘ। বাঘিনীর চেয়ে আয়তনে অনেক বড় সে। বাঘিনীকে বসে থাকতে দেখে হঠাৎ তার উপর ঝাঁপিয়ে পড়ল বাঘটি। বাঘিনীও যেন একেবারে প্রস্তুত ছিল। বাঘটি আক্রমণ করার সঙ্গে সঙ্গে সামনের পা দু’টি তুলে হাওয়ায় লাফিয়ে উঠল বাঘিনী। দু’জনের মধ্যে চলতে থাকে হাড্ডাহাড্ডি লড়াই। কেউই হার মানতে রাজি নয়।

‘নেচারইজ়অ্যামেজ়িং’ নামের একটি অ্যাকাউন্ট থেকে এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলের পাতায় বাঘ এবং বাঘিনীর লড়াইয়ের ভিডিয়ো পোস্ট করা হয়েছে (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)। ভিডিয়োয় দেখা যাচ্ছে যে, জঙ্গলের মধ্যে বাঘিনীর সঙ্গে লড়াইয়ে মেতেছে শার্দূল। সঙ্গে শোনা যাচ্ছে দু’জনের ভয়ানক গর্জন। দুই পক্ষের কিছু ক্ষণ লড়াই চলার পর বাঘিনীর সামনের পা দু’টি ধরে তাকে মাটিতে ফেলে দেয় বাঘটি। বাঘিনী উঠে বসলে তার চার দিকে পাক খেতে শুরু করে বাঘটি। বাঘিনীটিও বাঘকে অনুসরণ করে তার বসার ভঙ্গি বদলাতে থাকে। কিন্তু তার পর আবার নতুন করে লড়াই শুরু করে না তারা। শান্ত হয়ে বসে থাকে বাঘিনী এবং তার চারপাশে চড়কি কাটতে থাকে বাঘটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Fight Tiger Tigress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE