Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
viral video of meditation in metro

মেট্রোর কামরায় শূন্যে ভেসে ধ্যান যুবকের! ভিডিয়ো দেখে ‘সত্য’ খুঁজে বার করল সমাজমাধ্যম

দিল্লি মেট্রোর কামরায় যোগাভ্যাস করে সমাজমাধ্যমে হইচই ফেলে দিলেন এক যুবক।

Man meditating in delhi metro went viral

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:২০
Share: Save:

ভাইরাল হওয়ার জন্য নেটপ্রভাবীদের পছন্দের তালিকার শীর্ষে দিল্লি মেট্রো। কেউ উদ্দাম নেচে সমাজমাধ্যমে হাততালি কুড়োতে চান, কেউ বা স্বল্প পোশাকে মেট্রোয় উঠে বিতর্কের কেন্দ্রবিন্দুতে। এ বার দিল্লি মেট্রোর কামরায় যোগাভ্যাস করে সমাজমাধ্যমে হইচই ফেলে দিলেন এক যুবক। সম্প্রতি ইনস্টাগ্রামে এক যোগশিক্ষা সংস্থার পক্ষ থেকে একটি ভিডিয়ো পোস্ট করা হয়। ভিডিয়োটি প্রকাশ্যে আসার পরই ভাইরাল হয়েছে। ৭০ লক্ষ বার দেখা হয়েছে এই ভাইরাল ভিডিয়ো। প্রায় ২০ লাখ সমাজমাধ্যম ব্যবহারকারী লাইক করেছেন ভিডিয়োতে। (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)।

ভিডিয়োয় দেখা গিয়েছে, এক ব্যক্তি মেট্রোর মেঝেয় আসনের ভঙ্গিমায় বসে রয়েছেন জোড়হাত করে। তার পরই তিনি একটি লোহার দণ্ড দু’হাতে ধরে ধীরে ধীরে শূন্যে ভেসে রইলেন কয়েক সেকেন্ড। ভিডিয়োটিকে কেন্দ্র করে সমাজমাধ্যমে বিতর্কের সৃষ্টি করেছে। কারণ অনেকেরই মনে হয়েছে, বিশেষ কায়দায় ‘রিভার্স মোড’-এ তৈরি করা হয়েছে। এই ধরনের ভিডিয়োর মাধ্যমে দর্শকদের প্রতারণা করার অভিযোগ করেছেন অনেকেই। মিশ্র প্রতিক্রিয়া জমা হয়েছে মন্তব্যবাক্সে। আদতে ওই ব্যক্তি উপর থেকে নীচে নামছেন, নীচে থেকে উপরে ওঠেননি। অনেকে আবার হাসির ইমোজি দিয়ে নিজেদের প্রতিক্রিয়া জানিয়েছেন। কেউ কেউ আবার দিল্লি মেট্রোর অপব্যবহার নিয়ে উদ্বিগ্ন। রেল কর্তৃপক্ষকে মেট্রোয় এই ধরনের আচরণের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন সমাজমাধ্যম ব্যবহারকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Meditation Instagram
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE