Advertisement
০৬ জুলাই ২০২৪
T20 World Cup 2024

বিশ্বজয়ের ১০৫ ঘণ্টা পর রোহিতেরা বৃহস্পতিবার সকাল ৬টায় দেশে ফিরছেন, কী কী অনুষ্ঠান রয়েছে?

শনিবার টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনাল হয়েছে। প্রাকৃতিক দুর্যোগের জন্য এখনও দেশে ফিরতে পারেনি ভারতীয় ক্রিকেট দল। বৃহস্পতিবার সকালে দেশে ফিরবেন রোহিতেরা। তার পর রয়েছে নানা অনুষ্ঠান।

picture of virat kohli and Rohit Sharma

(বাঁ দিকে) রোহিত শর্মা এবং বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৪ ১৯:০৬
Share: Save:

বিশ্বকাপ জয়ের পর প্রায় চার দিন অপেক্ষা করে বার্বাডোজ় থেকে বিশেষ বিমানে ভারতের উদ্দেশে রওনা হয়েছে ভারতীয় ক্রিকেট দল। শনিবার রাত সাড়ে ১১ টায় বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার ১০৫ ঘণ্টা পর বৃহস্পতিবার বোরে এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমান রোহিত শর্মা, বিরাট কোহলিদের নিয়ে দিল্লি বিমানবন্দরে অবতরণ করবে। দলের সঙ্গেই ফিরছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি রজার বিন্নী এবং সচিব জয় শাহ। তার পর বিশ্বজয়ীদের সারা দিন নানা কর্মসূচি রয়েছে। বিসিসিআইয়ের সহ-সভাপতি রাজীব শুক্ল জানিয়েছেন গোটা পরিকল্পনার কথা।

ভোর ৬টা: ভারতীয় দলকে নিয়ে এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমান দিল্লি বিমানবন্দরে অবতরণ করবে। বিমানবন্দর থেকে ক্রিকেটারেরা চলে যাবেন দিল্লির একটি হোটেলে। সেখানে কিছু ক্ষণ বিশ্রাম নেবেন রোহিত, কোহলিরা।

সকাল ১১টা: বিশ্বজয়ী ভারতীয় দলের সদস্যেরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করতে যাবেন। নিজের বাসভবনে ভারতীয় দলকে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী। সেই অনুষ্ঠানের পর ভারতীয় দল যাবে দিল্লি বিমানবন্দরে। সেখানে অপেক্ষা করবে আর একটি বিশেষ বিমান। ক্রিকেটারেরা যাবেন মুম্বই।

বিকাল ৪টে: মুম্বই পৌঁছবে ভারতীয় দল। বিমানবন্দর থেকে একটি হোটেলে যাবেন ক্রিকেটারেরা। সেখানে বিশ্বকাপ জয়ের মূল অনুষ্ঠানের জন্য প্রস্তুত হবেন তাঁরা।

বিকাল ৫টা: মুম্বইয়ের নরিম্যান পয়েন্ট থেকে শুরু হবে বিজয় যাত্রা। হুডখোলা বাসে বিশ্বকাপ ট্রফি নিয়ে থাকবেন রোহিত, বিরাটেরা। ওয়াংখেড়ে স্টেডিয়াম পর্যন্ত দু’কিলোমিটার রাস্তায় হবে বিজয় যাত্রা।

সন্ধ্যা ৭টা: ওয়াংখেড়ে স্টেডিয়ামে শুরু হবে অনুষ্ঠান। ভারতীয় দলের হাতে পুরস্কার হিসাবে ১২৫ কোটি টাকা তুলে দেবেন বিসিসিআই কর্তারা। বিশ্বজয়ীদের দেওয়া হবে সংবর্ধনা। বোর্ড সচিবের হাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি তুলে দেবেন অধিনায়ক রোহিত। অনুষ্ঠান শেষে নিজেদের বাড়ি ফিরে যাবেন ক্রিকেটারেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE