Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
T20 World Cup 2024

টি-টোয়েন্টি বিশ্বকাপে নজির শাকিবের, কী কীর্তি গড়লেন বাংলাদেশের অলরাউন্ডার

আন্তর্জাতিক ক্রিকেটে আরও একটি মাইলফলক থেকে আর এক উইকেট দূরে শাকিব। তার আগে শনিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে একটি নজির গড়লেন প্রথম ক্রিকেটার হিসাবে।

picture of Shakib Al Hasan

শাকিব আল হাসান। ছবি: এক্স (টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২৪ ২২:১৪
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে নতুন নজির গড়লেন শাকিব আল হাসান। শনিবার ভারতের বিরুদ্ধে ম্যাচে বল হাতে কীর্তি গড়লেন বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক। বিশ্বের প্রথম বোলার হিসাবে নজির গড়লেন ২০ ওভারের বিশ্বকাপে।

ভারতের বিরুদ্ধে ৩ ওভার বল ৩৭ রান দিয়ে ১ উইকেট পেয়েছেন শাকিব। সাধারণ ভাবে খুব ভাল বল করেছেন, তা বলা যাবে না। তবে রোহিত শর্মাকে আউট করে নজির গড়েছেন শাকিব। ভারত অধিনায়কের উইকেট টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁর ৫০তম। এর আগে বিশ্বের কোনও ক্রিকেটার টি-টোয়েন্টি বিশ্বকাপে এত উইকেট পাননি। প্রথম ক্রিকেটার হিসাবে এই নজির গড়লেন বাংলাদেশের অভিজ্ঞ অলরাউন্ডার।

শাকিবের বিরুদ্ধে বেশি আগ্রাসী হতে গিয়ে এ দিন উইকেট ছুড়ে দিয়েছেন রোহিত। ১১ বলে ২৩ রান করেছেন তিনি। মেরেছেন ৩টি চার এবং ১টি ছক্কা। শাকিবকে ছয় মারতে গিয়েই আউট হন তিনি। ব্যাটে-বলে ঠিক মতো সংযোগ হয়নি। শাকিবের বলের লাইন বুঝতে পারেননি রোহিত। তাতেই টি-টোয়েন্টি বিশ্বকাপে নতুন নজির তৈরি হয়েছে। এ দিন বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত দ্বিতীয় ওভারেই আক্রমণে নিয়ে এসেছিলেন শাকিবকে।

১২৮টি টি-টোয়েন্টি ম্যাচে শাকিবের উইকেট সংখ্যা হল ১৪৯। আন্তর্জাতিক ক্রিকেটে আরও একটি মাইলফলক থেকে আর এক উইকেট দূরে তিনি। আফগানিস্তানের বিরুদ্ধে ১টি উইকেট পেলেই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১৫০টি উইকেট হবে শাকিবের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE