Advertisement
০৪ জুলাই ২০২৪
T20 World Cup 2024

এখনও বিশ্বকাপে নামেনি ভারত, তার আগেই নিজের সাফল্যে উচ্ছ্বসিত দ্রাবিড়! পিঠ চাপড়ালেন নিজেরই

সাধারণত বেশি উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা যায় না দ্রাবিড়কে। অথচ ভারতের কোচ হিসাবে শেষ প্রতিযোগিতায় নিজেই নিজের পিঠ চাপড়ে দিলেন। রোহিতেরা নামার আগেই সাফল্যের দাবি করলেন।

Picture of Rahul Dravid

রাহুল দ্রাবিড়। ছবি: এক্স (টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২৪ ১৭:৪৬
Share: Save:

রোহিত শর্মারা টি-টোয়েন্টি বিশ্বকাপে মাঠে নামার আগেই নিজের সাফল্যে খুশি রাহুল দ্রাবিড়। নিজের পিঠ নিজেই চাপড়ে দিয়েছেন ভারতীয় দলের কোচ। মঙ্গলবার ম্যাচের আগের দিন সাংবাদিক বৈঠকে নিজের সাফল্য নিয়ে উচ্ছ্বসিতও দেখিয়েছে দ্রাবিড়কে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আর ভারতীয় দলের কোচ থাকবেন না দ্রাবিড়। কোচ হিসাবে এটাই তাঁর শেষ সফর। ২০২১ সাল থেকে ভারতীয় দলের দায়িত্ব সামলাচ্ছেন দ্রাবিড়। কোচ হিসাবে সাফল্য পেয়েছেন। আবার ব্যর্থও হয়েছেন। তবু শেষবেলায় একটি বিষয়ে নিজেকে সফল মনে করছেন দ্রাবিড়।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিচ্ছিলেন দ্রাবিড়। প্রতিপক্ষ আয়ারল্যান্ড সম্পর্কে ভারতীয় দলের কোচ বলেন, ‘‘এই ধরনের ক্রিকেটে কোনও প্রতিপক্ষকে অবহেলা করতে পারেন না। কোনও দলকে হালকা ভাবে নেওয়ার সুযোগ নেই।’’ সাংবাদিকদের সঙ্গে দ্রাবিড় কথা বলছিলেন হিন্দিতে। ব্যবহার করেন উর্দু শব্দ ‘নজ়রান্দাজ়’।

কথা শেষ করেই দ্রাবিড় আবার বলেন, ‘‘ওয়াও! খারাপ নয়। খুব ভাল করেছ, রাহুল!’’ বলেই হাসতে শুরু করে দেন ভারতীয় দলের কোচ। দ্রাবিড় খুব ভাল হিন্দি বলতে পারেন না। উর্দু তো নয়ই। তাই সঠিক ভাবে উর্দু শব্দ উচ্চারণ করতে পেরে উচ্ছ্বসিত হয়ে পড়েন দ্রাবিড়। নিজেই নিজের প্রশংসা করেন ভারতীয় দলের কোচ। তাঁর বক্তব্যের এই অংশের ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচ বুধবার। রোহিত শর্মার দলের প্রথম প্রতিপক্ষ আয়ারল্যান্ড। আগামী ৯ জুন পাকিস্তানের বিরুদ্ধে খেলবেন রোহিতেরা। গ্রুপ ‘এ’তে ভারতের অন্য দুই প্রতিপক্ষ আমেরিকা এবং কানাডা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE