Advertisement
১৫ অক্টোবর ২০২৪
Manu Bhaker

অলিম্পিক্সে জোড়া পদক জেতার পর থেকেই বিশ্রামে মনু, কবে ফিরবেন খেলায়, জানালেন নিজেই

প্যারিস অলিম্পিক্সে শুটিংয়ে জোড়া পদক জিতেছেন মনু ভাকের। তার পর থেকে বিশ্রামে রয়েছেন তিনি। তবে আবার তিনি খেলায় ফিরবেন, জানালেন মনু নিজেই।

sports

মনু ভাকের। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৪ ১৯:৩৯
Share: Save:

অলিম্পিক্সে ইতিহাস গড়েছেন মনু ভাকের। প্যারিস অলিম্পিক্সে শুটিংয়ে জোড়া পদক জিতেছেন তিনি। এই প্রথম কোনও ভারতীয় এক অলিম্পিক্সে জোড়া পদক জিতেছেন। অলিম্পিক্সের পর থেকে বিশ্রামে রয়েছেন তিনি। তবে আবার তিনি খেলায় ফিরবেন জানালেন মনু নিজেই।

দিল্লিতে ইন্টারন্যাশনাল শুটিং স্পোর্ট ফেডারেশনের ফাইনালের আগে সেখানে গিয়েছিলেন মনু। সেখানেই তিনি বলেন, “আমি নভেম্বর থেকে অনুশীলনে ফিরব। পরের বছরের শুরুতে প্রতিযোগিতায় ফিরব।” ইন্টারন্যাশনাল শুটিং স্পোর্ট ফেডারেশনের প্রতিটি খেলায় তিনি নজর রেখেছেন বলে জানিয়েছেন মনু। ভারতীয় শুটার বলেন, “সব খেলায় আমার নজর ছিল। কিন্তু ১০ মিটার ও ২৫ মিটার পিস্তল ইভেন্টের দিকে বেশি নজর ছিল। কারণ, ওগুলো আমার ইভেন্ট।”

প্যারিসে ভারতের হয়ে প্রথম পদক জিতেছিলেন মনু। ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে ব্রোঞ্জ জিতেছিলেন তিনি। ০.১ স্কোরের জন্য হাতছাড়া হয়েছিল রুপো। পরে ১০ মিটার এয়ার পিস্তল মিক্সড ইভেন্টে সরবজ্যোৎ সিংহের সঙ্গে মিলে আবার ব্রোঞ্জ জেতেন তিনি। প্রতিযোগিতায় তিনটি পদক জেতার সুযোগ ছিল মনুর। ২৫ মিটার এয়ার পিস্তল ইভেন্টে অল্পের জন্য চতুর্থ স্থানে শেষ করেন তিনি।

প্রতিযোগিতা থেকে ফেরার পরে কোচ যশপাল রানার সঙ্গে আলোচনা করে বিশ্রাম নেন মনু। কোচ জানিয়েছিলেন, অলিম্পিক্সের আগে টানা অনুশীলন ও পরিশ্রম করেছিলেন মনু। তাই অলিম্পিক্স শেষে বিশ্রামের সিদ্ধান্ত নিয়েছিলেন। তবে বেশি দিন খেলা ছেড়ে যে তিনি থাকতে পারবেন না তা জানিয়ে দিলেন মনু।

অন্য বিষয়গুলি:

Manu Bhaker Paris Olympics 2024 Indian Athlete
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE